Ultimate magazine theme for WordPress.

বেনাপোলে মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের…

কমলগঞ্জে স্বামীকে অচেতন করে স্ত্রীর পরকিয়ায়…

৮ দিনের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা পুনরায় বৃহস্পতিবার থেকে শুরু

0 ৭০

বর্তমান খবর : সরকার ১৫ জুলাই থেকে আট দিনের জন্য সমস্ত অভ্যন্তরীণ গন্তব্যে বিমান চলাচল পুনরায় শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, বাংলাদেশ (সিএএবি) জারি করা বিমান পরিবহন সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে আজ বলা হয়, এর আগে স্থানীয় রুটে স্থগিতকৃত সকল প্রতিষ্ঠানের সব ধরনের বিমান চলাচলের নিষেধাজ্ঞা ১৫ জুলাই বিএসটি ০০:০১ থেকে ২৩ জুলাই ০০:০৬ বিটিএস পর্যন্ত তুলে নেয়া হয়েছে।

একই সঙ্গে এতে আরো বলা হয়েছে, ২৩ জুলাই ২০২১ তারিখে ০৬:০০ বিএসটি থেকে ৫ আগস্ট ২০২১ তারিখে ২৩:৫৯ বিএসটি পর্যন্ত সকল এয়ার অপারেটরের সকল ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা স্থগিত থাকবে।

মেডিভেক, মানবিক সাহায্য ও ত্রাণ কাজের এবং পণ্যবাহী বিমানগুলো এই নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে বলে এতে বলা হয়। সিএএবি বিমান অপারেটরদের এই ধরনের ফ্লাইটের জন্য যাত্রী, ক্রু, সরঞ্জাম এবং এয়ারক্রাফ্ট এবং গ্রাউন্ট ফ্লাইটে স্ট্যান্ডার্ড রোগ জীবানু শুন্যকরণ, স্যানিটাইজেশন এবং সামাজিক দূরত্ব পদ্ধতি কঠোরভাবে বজায় রাখতে ও অনুসরণ করতে বলা হয়েছে।

এদিকে, রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং আরও দুটি অপারেশনাল প্রাইভেট ক্যারিয়ার – ইউএস-বাংলা এয়ারলাইন এবং নভোএয়ার এই পুনরায় শুরুর জন্য ফ্লাইটের সময়সূচি ঘোষণা করেছে।

১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিদিন চট্টগ্রামে পাঁচটি, দুটি কক্সবাজার, সাতটি সৈয়দপুর, ছয়টি করে যশোর এবং চারটি করে সিলেট, বরিশাল ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করবে বলে বিমান সংস্থার মুখপাত্র জানিয়েছেন।

বিমান সংস্থার কর্মকর্তা বলেন, একই সময়ে নভোএয়ারের বিমান প্রতিদিন ছয়টি করে চট্টগ্রাম, সৈয়দপুর ও যশোর, চারটি করে বারিশাল, তিনটি সিলেট এবং দুটি কক্সবাজারে চলাচল করবে।

মন্তব্য করুন

Your email address will not be published.