১৭২৫ জনের মাঝে প্রধানমন্ত্রীর উপহার

বর্তমান খবর,কুমিল্লা প্রতিনিধি :
করোনা মহামারির প্রথম ধাক্কার মতো দ্বিতীয় ধাক্কার এই দুঃসময়েও জীবন-জীবিকা নির্বাহের জন্য আবারও মানবিক সহায়তা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অতি দরিদ্র,কর্মহীন,দিনমজুর,রিকশা ও ভ্যানচালক,পরিবহন শ্রমিক এবং কৃষকসহ মহামারির ছোবলে ক্ষতিগ্রস্ত স্বল্প আয়ের মানুষের জন্য মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

করোনা মহামারির দ্বিতীয় ধাক্কায় ক্ষতিগ্রস্তদের কষ্ট লাঘবে ইতোমধ্যে প্রায় ১ হাজার ৫শ কোটি টাকা বরাদ্দ দিয়েছে শেখ হাসিনা সরকার। মানবিক সহায়তার অংশ হিসেবে বুধবার (৫ মে) সারাদেশের ন্যায় কুমিল্লার বুড়িচংয়ের মোকাম ইউনিয়ন পরিষদে( ১-৯নং) ওয়ার্ডে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ ১৭২৫ জনের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সরকারি বরাদ্দকৃত ত্রাণ অর্থ নগদ ৫০০ টাকা করে ৫০০ জনের মাঝে ও ভিজিএফ(আর্থিক)সহয়তা হিসেবে ৪৫০ টাকা করে ১২২৫ জনের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বুড়িচং উপজেলা প্রশাসনের আয়োজনে,বুড়িচং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মোঃ আব্দুল মান্নান,উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা জনাব ফারুক আহম্মদ,জনাব জিয়া উদ্দিন এর সার্বিক তত্ত্বাবধানে এসময় উপস্থিত ছিলেন ৭ নং মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ ফজলুল হক মুন্সী,মোকাম ইউনিয়ন পরিষদের সচিব মোঃ লিয়াকত আলী, ডিজিটাল সেন্টার উদ্যোক্তা মোঃ সেলিম রেজা,ইউপি সদস্য মোঃ সামসুল হক,মোঃ জসীম উদ্দিন, মোঃ আবু তাহের, মোঃ ছাইফুদ্দিন, রফিকুল ইসলাম, মোঃ জয়নাল আবেদীন, আবু হানিফ, মহিলা ইউপি সদস্য রাহিমা আক্তার,আরমান আরা,মোর্শেদা বেগম প্রমুখ।এছাড়াও উপস্থিত ছিলেন মোকাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আলী হায়দার, সাংগঠনিক সম্পাদক মহসিন কামাল, আওয়ামীলীগ নেতা লোকমান হোসেন মেম্বার,শাহ আলম, যুবলীগের সহ সভাপতি শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন তারেক,সেম্বু সরকার, আবদুল রাজ্জাক, কাউছার আহমেদ সহ ইউনিয়ন আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য,করোনা মহামারির দ্বিতীয় ধাক্কা শুরু হলে গত ১৪ এপ্রিল লকডাউন ঘোষণা করে সরকার। গেল ১৪ এপ্রিল লকডাউন ঘোষণার পর কর্মহীন, প্রতিবন্ধী, দিনমজুর, রিকশা ও ভ্যানচালক, পরিবহন শ্রমিক, হিজড়া এবং ভিক্ষুকসহ বিভিন্ন সম্প্রদায় ও পেশার মানুষ ক্ষতিগ্রস্ত হয়।

আরও পড়ুন
Loading...