সাপাহারে সরকারি খাস সম্পত্তির গাছ পালা কাটার অভিযোগ

বর্তমান খবর,সাপাহার(নওগাঁ)প্রতিনিধি:
নওগাঁর সাপাহার উপজেলার গোয়ালা ইউনিয়নের মিরাপাড়া গ্রামে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে সরকারি খাস খতিয়ান ভুক্ত জলডারার উপর থেকে বিপুল পরিমানের গাছ পালা কেটে ফেলার অভিযোগ উঠেছে।

উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে দাখিলকৃত অভিযোগে জানাগেছে ওই গ্রামের মৃতঃ গোফ্ফার মন্ডলের ছেলে আনারুল ইসলামের ক্রয় সুত্রে প্রাপ্ত সম্পত্তির মধ্যে খান দিয়ে সরকারি জলডারা প্রবাহিত থাকে। ওই জলডারার আইলের উপর তাদের পুর্ব পুরুষ গণ অনেক গুলো আম ও নিম গাছ লাগিয়েছিল যা তারা যুগ যুগ ধরে ভোগ দখল করে আসছিল।

ঘটনার দিন গত ২৭এপ্রিল মঙ্গলবার সকাল ৯টার সময় ওই গ্রামের মৃতঃচান মোহাম্মদের ছেলে আব্দুস সালাম সহ ৮/১০জন
ভাড়াটিয়া লাঠিয়াল সরকারি ওই সম্পত্তির উপর অবৈধ অনুপ্রবেশ করে ৮/১০টি গাছ কেটে ফেলে রেখে ওই সরকারি খাস সম্পত্তি জবর দখলের চেষ্টা চালায়। এ সময় তারা বেশ কয়েকটি গাছ বহন করে নিয়ে যায়।

অভিযোগকারী আনারুল ইসলাম তাদের কে বাধা দিতে গেলে সালাম ও তার ভাড়াটিয়া লাঠিয়ালগণ তাকে হত্যার উদ্দেশ্যে পিছনে ধাওয়া করে। তিনি ঘটনাস্থল থেকে পালিয়ে আত্মরক্ষা করেন।

উল্লেখিত ঘটনার পরদিন সরকারি ওই সম্পদ রক্ষার্থে জরুরী হস্তক্ষেপ কামনা করে তিনি উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।

এবিষয়ে প্রতিপক্ষের আব্দুস সালামের সাথে তার ব্যাক্তিগত মোবাইলে কল দিয়ে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন
Loading...