সাপাহারে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পাবে ৬০ গৃহহীন পরিবার

বর্তমান খবর,নওগাঁ,প্রতিনিধিঃ
“বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সকল গৃহহীন ও ভূমিহীনদের মাঝে পুনর্বাসন কার্মসূচীর আওতায় ঘর হস্তান্তর কর্মসূচী চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় নওগাঁর সাপাহারে ২য় ধাপে ৬০টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হবে। দ্বিতীয় ধাপে গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর উদ্বোধন পূর্ববর্তী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন। তিনি বলেন, আগামী ২০ জুন রোববার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগী গৃহহীন পরিবারের মাঝে ঘরগুলো হস্তান্তরের শুভ উদ্বোধন ঘোষনা করবেন।

তিনি আরো বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ন প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীন পরিবারে পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে এই উপজেলায় প্রথম ধাপে ১২০টি গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছিল। চলমান কার্যক্রমের দ্বিতীয় ধাপে ৬০টি গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হবে। প্রতিটি ঘর একই আদলে নির্মাণ করা হচ্ছে। যেখান দুইটি শয়ন কক্ষ,একটি টয়লেট,রান্নাঘর, কমনস্পেস ও একটি বারান্দা থাকবে। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন,উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ।

আরও পড়ুন
Loading...