সাংবাদিকদের সাথে ভূমিহীনদের মতবিনিময় সভা ও স্মারকলিপি প্রদান

বর্তমান খবর,বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ
দিনাজপুরের বীরগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ভূমিহীনদের ভূমি অধিকার ও সরকারি খাস জমি বন্দোবস্ত জটিলতা নিরসনে সাংবাদিকদের সাথে ভূমিহীনদের মতবিনিময় সভা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যামে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার বিকেল ৪ টায় কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের হলরুমে জনসংগঠনের উপজেলা ভূমিহীন সমন্বয় কমিটির আয়োজনে ও কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন (সিডিএ) এর সহযোগিতায় অনুষ্ঠানে জনসংগঠনের উপজেলা ভূমিহীন সমন্বয় কমিটির সভাপ্রধান বিনয় চন্দ্র রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশনের আঞ্চলিক সমন্বয়কারী উম্মে খালেদা, সংসদীয় সমন্বয়কারী বেলাল হোসেন, স্থানীয় সাংবাদিক নিতাই সাহা লেলিন, বিকাশ ঘোষ, মো. তোফাজ্জল হোসেন, জেলা ভূমিহীন সহায়ক গোলাম মোস্তফা তারা মিয়া, সংসদীয় ঐক্য পরিষদের সদস্য বদলু সরেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন আঞ্চলিক সমন্বয়কারী মো. আমিনুল ইসলাম।

এসময় উপজেলার ১১টি ইউনিয়নের জনসংগঠনের গ্রাম সভা প্রধানগণ ও ভূমিহীন সদস্যরা উপস্থিত ছিলেন। ভূমিহীনরা তাদের বক্তব্যে বলেন, ভূমি অধিকার ও সরকারি খাস জমি বন্দোবস্ত জটিলতা নিরসনের বিভিন্ন সমস্যা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যামে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর আমরা স্মারকলিপি প্রদান করেছি।

উল্লেখ্য, প্রাথমিকভাবে ভূমিহীনদের নানা হয়রানী নিসন এবং উপজেলার শিবরামপুর ইউনিয়নের মুরারীপুর মৌজার ২৫ জন, পাল্টাপুর ইউনিয়নের ভোগডোমা মৌজার ৯জন, সাদুল্ল্যাপাড়া মৌজার ১জন, সুজালপুর ইউনিয়নের মৌজার ২২জন, নিজপাড়া ইউনিয়নের মৌজার শম্ভুগাঁও ৮জন, কল্যাণী মৌজার ২ জনের প্রাথমিক ভাবে আবেদনকৃত সদস্যদের তালিকা করা হয়েছে।

আরও পড়ুন
Loading...