সরিষাবাড়ীতে তিন ইটভাটাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

বর্তমান খবর,সরিষাবাড়ী প্রতিনিধি ঃ
জামালপুরের সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের সানাকুর এলাকায় অবৈধ মাটি ব্যবহারের অপরাধে তিনটি ইটভাটাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার ( ১৮মে ) দিনব্যাপী সরিষাবাড়ী উপজেলার সহকারী কমিশনার ( ভূমি ) ফাইযুল ওয়াসীমা নাহাদ এর নেতৃত্বে উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। জানা যায়, ইটভাটা মালিকদের বিরুদ্ধে সরকারী নদীর মাটি খনন, সরকারী রাস্তা দখল, ভূমি দখলসহ নানা অভিযোগের ভিত্তিতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

সূত্র মতে, ভাটার মালিকরা ইট তৈরি করার জন্য নদীর পাড় কেটে বড় বড় পুকুর খনন করেছে। ইটভাটার মালিকরা নদীর দু’পাড়ে এবং রাস্তার পাশে ভাটার বর্জ্য, অর্ধপাকা/আধলা ফেলে রাস্তা দখলসহ নদী ভরাট করে ভাটার জায়গা বাড়িয়েছে। ছোট ছোট ইটের সোলিং দ্বারা নির্মিত সরকারি রাস্তা দখল করে ইট শুকানোর পট তৈরি করেছে।

এছাড়াও অবৈধ ট্রলি গাড়িতে ইট বহন করে উপজেলার সর্বস্তরের রাস্তার ক্ষতি সাধন অব্যাহত রেখেছে। এ কারণে জণসাধারণের শতাধিক অভিযোগের ভিত্তিতে মাঠে নামে ভ্রাম্যমাণ আদালত।

সরিষাবাড়ী সহকারী কমিশনার ( ভূমি ) ফাইযুল ওয়াসীমা নাহাদ বলেন, অবৈধ ভাবে খননকৃত নদীর পাড়ের মাটি কাটার অপরাধে ওই তিনটি ইটভাটাকে এ জরিমানা করা হয়েছে। তিনি বলেন,পর্যায়ক্রমে উপজেলার সব ইটভাটায় এ অভিযান অব্যাহত থাকবে। কোনো অবস্থাতেই কাউকে ছাড় দেওয়া হবে না।

আরও পড়ুন
Loading...