সরকারি চাকরি এবং কলেজে ভর্তি ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হোক – এ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি

১ অক্টোবর ২০২০ ইং

পাবনা প্রতিনিধি :: একটি শিক্ষিত জাতি যেমন মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকতে পারে বিশ্বের বুকে, ঠিক তেমনি মাদকের ভয়াল গ্রাসে নিকৃষ্ট তে রুপান্তরিত করতে পারে বিশ্বের বুকে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন  এবং মাদক মুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন তিনি দেখছেন, সেই স্বপ্ন বাস্তবায়ন করার প্রথম সৈনিক অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি সভাপতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

৬৮(পাবনা১) তিনি তার নির্বাচনী এলাকা  সাঁথিয়া এবং বেড়া, এই নির্বাচনী এলাকার প্রতিটি ইউনিয়নে তিনি মাদক-বিরোধী কার্যক্রম পরিচালনা করছেন, সার্বিক তত্ত্বাবধান করছেন নিজেই।

২০১৯ সালে সাঁথিয়া উপজেলা আওয়ামী যুবলীগ এর কমিটি করার পূর্বে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছিল। এটা একটি নজিরবিহীন ঘটনা। সে ঘটনার রেশ ধরেই আজ বাংলাদেশ পুলিশে ডোপ টেস্ট এর ব্যবস্থা করা হয়েছে এবং সংসদে  সরকারি সকল চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক করার যে প্রস্তাব উত্থাপিত হয়েছে তা শামসুল হক টুকু এমপি বক্তব্যেই।

আমরা সকল দেশবাসী আশা করি মাননীয় প্রধানমন্ত্রী। সরকারি চাকরিজীবীদের ডোপ টেস্টের মাধ্যমে নিয়োগ এবং কলেজে, ইউনিভার্সিটি  ভর্তি বাধ্যতামূলক করার ঘোষণা দিয়ে বাংলাদেশ তথা বাঙালি জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এক ধাপ অগ্রসর হবেন।

মাননীয় প্রধানমন্ত্রী আপনি পারেন, আপনি পারবেন পরিচ্ছন্ন রাজনীতি, পরিচ্ছন্ন সংগঠন করতে,  তাই বাংলাদেশে  ছাত্রলীগ এবং যুবলীগ বাধ্যতামূলক ডোপ টেস্ট করে তাদের কমিটিতে স্থান পেতে হবে এই ঘোষণাটা দিয়ে আপনি ইতিহাসের পাতায় নিজেকে অমর করে রাখুন।

টুকু সাহেবের এই উদ্যোগ হতে পারে সমগ্র বাংলাদেশের জন্য অনুকরণীয়, অনুসরণীয় তথা বাংলাদেশের সকল সংসদীয় আসন গুলোতে যারা সংসদ সদস্য রয়েছেন, তারা যদি এরকম মাদকের বিরুদ্ধে একত্রিত হন অবশ্যই আমাদের কাঙ্খিত সোনার বাংলা  এবং মাদক মুক্ত বাংলাদেশ আমরা দেখতে পাবো। ধন্যবাদ সকল সংগঠনকে যারা মাদক নির্মূল এর জন্য কাজ করে যাচ্ছেন ধন্যবাদ সে সকল ব্যক্তিকে যারা তাদের লিখনিতে মাদকের ভয়াবহতা তুলে ধরেছেন।

আসুন আমরা সবাই যে যার যার অবস্থান থেকে মাদককে না বলি এবং সুষ্ঠু সুন্দর সমাজ ব্যবস্থা গড়ে তুলি।

আরও পড়ুন
Loading...