শ্রীপুরে মুক্তিযোদ্ধা পরিবারের, ভূমিহীন বন্দোবস্ত ৫ শতাংশ জমি জবর দখলের চেষ্টা

বর্তমান খবর,শ্রীপুর,(গাজীপুর),প্রতিনিধিঃ
গাজীপুরের শ্রীপুর উপজেলাধীন কর্ণপুর গ্রামের মরহুম বীর মুক্তিযুদ্ধা মুজিবুর রহমানের স্ত্রী মোছাঃ রমিজা খাতুন(৬০)এর ভূমিহীন বন্দোবস্ত কবুলিয়তের ৫ শতাংশ জমি জোর করে জবর দখলের অভিযোগ পাওয়া গেছে।

গত ১৬/৪/২১ ইং অনুমান সকাল ১১ টায় এ ঘটনা ঘটে। পরে বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে সমাধান করতে চাইলে বিবাদীগন তাদের মিমাংসার তোয়াক্কা না করে পুনরায় উল্লেখিত জায়গার উপর পোল্ট্রি ফার্ম এর শেড তৈরি করে। পরে অসহায় বীর মুক্তিযুদ্ধার স্ত্রী রমিজা খাতুন থানায় এসে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়,বাদী বীর মুক্তিযুদ্ধার স্ত্রী রমিজা খাতুন সরকারি অনুদানের আওতায় ভূমিহীন বন্দোবস্ত কবুলিয়ত নামা দলিল যাহার ক্রমিক নং- ১৩৩৭,মৌজা কর্নপুর,শ্রীপুর গাজীপুর,মুলে ৫ শতাংশ জমি বুঝিয়া পায়।২/২ /২০১৫ সালে এই জমি ৯৯ বছরের জন্য মাপঝোপ করে বুঝিয়ে দেন শ্রীপুর সহকারী কমিশন (ভূমি)কর্মকর্তা।

মাপঝোপের সময় বিবাদীদের এক পোল্ট্রি সেট ছিলো সে স্থানে। যা তারা পরবর্তীতে সরিয়ে নিবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু পরবর্তীতে তারা পোল্ট্রি শেডটি আর না সারিয়ে সেখানে আরও স্থাপনা তৈরি করতে শুরু করে। অবৈধ দখল থেকে যেনো না সরাতে পারে সেজন্য বাদী রমিজাকে নানা ভাবে হুমকি আর ভয় ভিতি দেখিয়ে আসছিলো বিবাদীরা।

তারই ধারাবাহিকতায় ঘটনার দিন বিবাদীগন পরস্পর যোগসাজসে একএিত হয়ে মুক্তিযুদ্ধার স্ত্রী রমিজা ও তার ছেলে মুস্তাকিন সহ অন্যান্যদের উপর হামলা করে। হামলাকারীরা হলেন,(১)মো,বাবু(২০) পিতা মনির হোসেন (২)মামুন,পিতা গিয়াস উদ্দিন(৩)মোছাঃ সাজেদা,স্বামী মনির হোসেন (৪)গিয়াস উদ্দিন (৫)জেসমিন(৬)মাসুদা, উভয় সাং কর্নপুর শ্রীপুর গাজীপুর।

যার দরুন স্থানীয়দের সহায়তায় রমিজা সেখান থেকে ছেলেকে নিয়ে প্রানে বেঁচে আসে এবং তাদের পাওনা জমি বুঝে পেতে থানায় অভিযোগ দায়ের করেন। মুক্তিযুদ্ধা পরিবারের দাবী যেন তাদের এই ভূমিহীন বন্দোবস্ত দলিল মুলে তাদের ৫ শতাংশ  জায়গা বুঝিয়ে দেওয়া হয়।

নিন্মলিখিত বন্দোবস্ত জমির তফসিল জেলাঃ গাজীপুর, শ্রীপুর স্বাবরেজিষ্টার অফিস, কর্নপুর মৌজার এস এ ১ নং খাতিয়ান,আর এস ১ নং খতিয়ানের এসএ দাগ- ১৮৪ আরএস দাগে ৫৬৯ তে বন্দোবস্তো জমির পরিমান ৫ শতাংশ।

আরও পড়ুন
Loading...