শ্রীপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

উফসী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বর্তমান খবর,শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি :
গাজীপুরের শ্রীপুরে প্রনোদনা কর্মসূচীর আওতায় খরিপ-১ / ২০২১- ২০২২ মৌসুমে উফসী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে রবিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে ৪০ জন কৃষকদের মাঝে ৫ কেজি করে বীজ, ১০ কেজি করে ডিএফপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা মোস্তারী সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড, মােঃ সামসুল আলম প্রধান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মােঃ মাহতাব উদ্দিন জনাব লুচ্ছুন্নাহার মেজবাহু, মহিলা ভাইস চেয়ারম্যান,সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার মইদুল ইসলাম প্রনোদনা কর্মসূচীর আওতায় খরিপ-১ / ২০২১- ২০২২ মৌসুমে উফসী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন ও কৃষকদের হাতে ধানের বীজ ও সার তুলে দেন।

এ সময় উপজেলা কৃষি অফিসার মইদুল ইসলাম কৃষকদের উদ্দেশ্যে বলেন যে, উফসী আউশ ধানের বীজ থেকে ভালো ফলন আশা করলে অবশ্যই ১৫-১৭ দিনের মধ্যে ধানের চারা রোপণ করতে হবে ও পরামর্শের জন্য উপজেলা কৃষি কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে বলেন।

তিনি আরও বলেন শ্রীপুর পৌরসভা সহ ৮টি ইউনিয়নে ৪০ জন কৃষক ও গাজীপুর ইউনিয়নে আবাদ কম হওয়ার জন্য ৩০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হবে। সর্বমোট ৩৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হবে।

আরও পড়ুন
Loading...