শ্রীপুরে ইজিবাইকসহ চোরাকারবারি চক্রের ৪ সদস্য আটক

বর্তমান খবর,শ্রীপুর প্রতিনিধি :
মাগুরার শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে চোরাইকৃত ৮টি ইজিবাইকসহ চোরাকারবারি চক্রের সক্রিয় ৪ সদস্যকে আটক করছে শ্রীপুর থানা পুলিশ। আটককৃত হলো ইমরান জোয়ার্দ্দার (৩৩) পিতা হাশেম জোয়ার্দ্দার, ২,হাশেম আলী(৪৬) পিতা পিতা তেছেম আলী। উভয় সাং হাট শ্রীকোল। ৩,আকিদুল ইসলাম(৪১) পিতা সিরাজুল ইসলাম, সাং নোহাটা পশ্চিম পাড়া ও ৪,লিটন বিশ্বাস (৩২) পিতা সদরউদ্দিন,সাং দাইরপোল, সর্ব উপজেলা শ্রীপুর, জেলা মাগুরা।

শ্রীপুর থানা সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরেই মাগুরা জেলার শ্রীপুর থানায় ইজিবাইক চোর চক্রের ব্যাপক তৎপরতা বেড়ে যাওয়ায় মাগুরা জেলা পুলিশের নজরে আসে। চোর চক্রটিকে নির্মূল করার জন্য তৎক্ষনাৎ শ্রীপুর থানা পুলিশকে অভিযানের জন্য নির্দেশ দেয় মাগুরা জেলা পুলিশ সুপার মোঃ জহিরুল ইসলাম৷ অভিযানে মাগুরা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান(প্রশাসন ও তদন্ত), অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী(সদর সার্কেল),ও শ্রীপুর থানা অফিসার ইনচার্জ সুকদেব রায়ের সার্বিক দিক নির্দেশনায় শ্রীপুর থানার এসআই দীপংকর কুমার দেবনাথের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম অভিযান পরিচালনা করে বিভিন্ন জায়গা থেকে চোরাইকৃত ৮ টি ইজিবাইক উদ্ধার করেন।

এ সময় চোর চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ হেফাজতে রাখা হয়। এসআই দীপংকর কুমার নাথ ও তার সঙ্গীয় ফোর্স সহ রাত্রীকালিন টহলের সময় ০৯ মে ভোর ৪ টায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন আসামী মোঃ ইমরান জোয়ার্দার চোরাই ইজিবাইক ক্রয় বিক্রয়ের সাথে জড়িত। তাৎক্ষণিক ইমরানকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে বেরিয়ে আসে রহস্যে ঘেরা অনেক অজানা তথ্য।

ইমরান জানায়, আসামী আরিফ মোল্যা ও আসামী রাজনের নিকট হতে চোরাই ইজিবাইক স্বল্প মূল্যে ক্রয় করে আসামী মোঃ হাশেম আলী, মোঃ লিটন বিশ্বাস, পলাতক আসামী মোঃ সবুজ শেখ, পলাতক আসামী সালমান শেখসহ নাম না জানা ৫/৬ জনের নিকট বিক্রয় করে। তারা আসামি ইমরানকে নিয়ে একই গ্রামের হাশেম আলী ও মোঃ সবুজ শেখের বাড়িতে গিয়ে বাড়ির উঠান থেকে তাদের দখলে থাকা ২ টি লাল খয়েরী ও ২ টি সবুজ রংয়ের মোট ৪ টি ইজিবাইক উদ্ধার করে।

এরপর খামাড়পাড়া গোরস্থান মোড়ের ইজিবাইক স্ট্যান্ড থেকে আসামী আকিদুল এর দখলে থাকা ১ টি ও আসামী লিটন বিশ্বাসের দখলে থাকা আরো ১ টি লাল খয়েরী রংয়ের ইজিবাইক উদ্ধার করা হয়। এ সময় পুলিশ দেখে আসামী সালমান শেখ তার দখলে থাকা ইজিবাইক নিয়ে দ্রুত পালানোর চেষ্টা করলে পুলিশের ধাওয়ায় ১ টি লাল খয়েরী রংয়ের ইজিবাইক ফেলে রেখেই পালিয়ে যায়।

এ সময় আরো একটি সবুজ রংয়ের ইজিবাইক পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। অভিযানে মোট ০৪ জন আসামী গ্রেফতার ও তাদের দখলে থাকা ৬ টি ইজিবাইক উদ্ধার করে পুলিশ। এছাড়াও দুটি ইজিবাইক পরিত্যক্ত অবস্থা উদ্ধার করা হয়।

এ ঘটনায় ০৯ জুন বুধবার রাতে শ্রীপুর থানায় একটি মামলা হয়েছে যার মামলা নং-০৬, এবং ধারা-৪১৩/৩৪ পেনাল কোড ১৮৬০ রুজু করে ১০ জুন বৃহস্পতিবার আসামীদের আদালতে সোপর্দ করা হয়।

১০ জুন বৃহস্পতিবার দুপুরে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ সুকদেব রায় সাংবাদিকদের জানান, সম্প্রতি মাগুরা জেলার শ্রীপুর উপজেলায় ইজিবাইক চোর চক্রের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় মাগুরা জেলা পুলিশ সুপার মোঃ জহিরুল ইসলামের কঠোর দিক নির্দেশনায় মাগুরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ তারেক আল মেহেদী এবং শ্রীপুর থানার এসআই দিপংকরের নেতৃত্বে একটি চৌকস টিম শ্রীপুর থানার বিভিন্ন স্থান হতে মোট ৮ টি চোরাইকৃত অটো উদ্ধার করে। এবং ইজিবাইক চোরাকারবারির সাথে জড়িত ৪ জনকে আমরা আটক করি। এবং থানায় একটি মামলা হয়।

এ সংক্রান্ত আরো ইজিবাইক উদ্ধারের জোর তৎপরতা আমাদের অব্যাহত রয়েছে।

আরও পড়ুন
Loading...