শামীম জামানের “পিলিয়ার”

বর্তমান খবর : মঞ্চ ও টেলিভিশন নাটকের জনপ্রিয় অভিনেতা শামীম জামান বেশ কয়বছর ধরে অভিনয়ের পাশাপাশি টিভি নাটক পরিচালনা ও প্রযোজনাও করছেন। প্রতিবছর ঈদে তার অভিনীত, প্রযোজিত ও পরিচালিত একাধিক নাটক প্রচার হয় দেশের বিভিন্ন টিভি চ্যানেলে। এবারের ঈদেও থাকছে তার একাধিক অভিনীত – প্রযোজিত – পরিচালিত নাটক।

এবারের ঈদ উৎসব উপলক্ষে শামীম জামান নির্মাণ করেছেন দশ পর্বের ধারাবাহিক নাটক ‘পিলিয়ার’। এটি রচনা করেছেন বৃন্দাবন দাস। ঈদের দিন থেকে দশম দিন রাত ৯:২০ মিনিটে নাটকটি এটিএন বাংলায় প্রচার হবে। এতে অভিনয় করেছেন চঞ্চল চোধুরী, শামীম জামান, আরফান আহমেদ, শিরিন আলম, আমানুল হক হেলাল, আনিসুর রহমান বরুন, সঞ্জিব আহম্মেদ, তন্নি স্বর্ণলতা, পারভেজ, জাহিদ প্রমুখ।

নাটকটির গল্প গড়ে উঠেছে, ৪ পেশাদার জুয়ারিকে নিয়ে। তারা জুয়া খেলার নেশায় এতোই মত্ত থাকে যে পরিবার পরিজনসহ সব কিছু ভুলে যায়। এর মাঝে জুয়াড়ি বাদশার মেয়ে খুব অসুস্থ হয়ে পরে,বাদশা তখন জুয়া খেলতে যায় অনেক দুরের জায়গা।

সেদিন অনেক টাকা জিতে নিয়ে আস। বাদশা মনে মনে খুব খুশী হয় – এবার মেয়ের চিকিৎসা করাবে। কিন্তু বাড়িতে এসে দেখে মেয়ে মারা গেছে। এমনই ভাবে নাটকটির গল্প এগিয়ে গেছে।

নাটকটি প্রসঙ্গে শামীম জামান বলেন,প্রতি বছর ঈদে দর্শকদের কাছে ভিন্নভাবে হাজির হওয়ার চেষ্টা করি। প্রতিটি নাটকে বৈচিত্র্য আনার চেষ্টা থাকে। এই নাটকটি তার ব্যতিক্রম না। নাটকে আমার টিমের অভিনেতা – অভিনেত্রীরা খুব ভালো কাজ করেছেন। আশা করি, সবার ভালো লাগবে নাটকটি।

আরও পড়ুন
Loading...