Ultimate magazine theme for WordPress.

বেনাপোলে মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের…

কমলগঞ্জে স্বামীকে অচেতন করে স্ত্রীর পরকিয়ায়…

রৌমারীতে বিদ্যালয়ের মাঠ দখল,ট্রাক্টরের ধাক্কায় ভবনে ফাটল

0 ১৭৫

বর্তমান খবর,রৌমারী(কড়িগ্রাম)প্রতিনিধি :
কুড়িগ্রামের রৌমারীতে করোনাকালে পাঠদান বন্ধ থাকায় টাপুরচর বিজি উচ্চ বিদ্যালয়ের মাঠ দখল করে রাস্তা নির্মাণ সামগ্রী রাখার অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে।

কয়েক মাস ধরে এ মাঠ দখল করে নির্মাণ সামগ্রী রাখা হয়। এতে মালামাল বহনকারী ট্রাক্টরের ধাক্কায় নষ্ট হচ্ছে বিদ্যালয়ের ভবনের দেয়াল, সিঁড়ি ও বাউন্ডারী ওয়াল। যে কোনো মুহুর্তে বিদ্যালয়ের কার্যক্রম শুরু হলে পাঠদানে ব্যাঘাত সৃষ্টি হবে বলে অভিযোগ এলাকাবাসীর।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের টাপুরচর বিজি উচ্চ বিদ্যালয়ের মাঠ দখল করে ছাটকড়াইবাড়ী ভায়া রৌমারী সরকারি কলেজ পর্যন্ত ১৪ কি.মি. রাস্তা সংস্কারের পাথর, বালি ও খোয়াসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী রাখা হয়েছে। এতে বিদ্যালয়ের পুরোমাঠটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।


স্থানীয় ইয়াছিন আলী, মোন্তাজ আলী, মিজানুর রহমান অভিযোগ করে বলেন, অবৈধভাবে বিদ্যালয় মাঠে রাস্তা সংস্কারের জন্য পিচ ও পাথর পোড়ানো হলে নবনির্মিত ভবন ক্ষতিগ্রস্ত হওয়াসহ পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা রয়েছে। এ ব্যাপারে টাপুরচর বিজি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গনি বলেন, ঠিকাদার আমাকে না জানিয়ে বিদ্যালয় মাঠে নির্মাণ সামগ্রী রাখেন। এতে
পাথর বোঝাই ট্রাক্টরের ধাক্কায় বিদ্যালয় একটি ভবনের দেয়াল ফাটল ধরে এবং বাউন্ডারী ওয়াল ভেঙে যায়। বিষয়টি আমি ইউএনও মহোদয়কে জানিয়েছি।

এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠান হামিদ ট্রেডার্সের সত্বাধিকারী আব্দুল হামিদ বলেন, বিদ্যালয় বন্ধ থাকা ও জায়গা না পাওয়ায় কারনে রাস্তা সংস্কার কাজের নির্মাণ সামগ্রী ওই বিদ্যালয় মাঠে রাখা হয়েছে। কার্পিটিংয়ের কাজ পর্যন্ত নির্মাণ সামগ্রীগুলো রাখা হবে।

রৌমারী উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান বলেন, বিষয়টি আমি শুনেছি, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা (ডিইও) শামছুল আলম বলেন, কোনোক্রমেই ঠিকাদারের নির্মাণ সামগ্রী বিদ্যালয় মাঠে রাখার নিয়ম নেই। এর জন্য কোনো ক্ষয়ক্ষতি হলে প্রতিষ্ঠান প্রধানকে এ দায়ভার বহন করতে হবে।

মন্তব্য করুন

Your email address will not be published.