রুবেল রানার ঈদের নাটক

বর্তমান খবর : ঈদে দর্শকের বিনোদনের চাহিদা মেটাতে হরেক রকম অনুষ্ঠান দিয়ে সাজায় টেলিভিশন চ্যানেল গুলো তবে দর্শকের পছন্দের তালিকার শীর্ষে থাকে একক নাটক,টেলিফিল্ম,ও ঈদ ধারাবাহিক নাটক। করোনা মহামারির কারনে নাটক নির্মাণে ব্যাঘাত ঘটলেও উদ্যোমী কিছু নির্মাতা স্বাস্থ্যবিধি মেনে ঈদে দর্শকের বিনোদন দিতে নাটক নির্মাণ করেছেন।

যেসব সাহসী নির্মাতা করোনা ঝুঁকির মধ্যে নাটক নির্মাণ করেছেন তাদের মধ্যে এস এম রুবেল রানা একজন। তরুণ, জনপ্রিয়, মেধাবী নির্মাতা এস এম রুবেল রানা এবার ঈদুল আযহায় বিভিন্ন চ্যানেলের জন্য একাধিক নাটক নির্মাণ করেছেন।

ঈদের চতুর্থ দিন রাত 9 টায় এস এ টেলিভিশনের প্রচারিত হবে নাটক “অবশেষে এখন” রুহুল আমিন প্রতীক এর রচনায় পরিচালক এস এম রুবেল রানা যেভাবে গল্প বলতে চেয়েছেন- গল্পে দেখা যাবে বর্তমান সমাজে ভালো বন্ধু পাওয়া ভাগ্যের ব্যাপার মইন মারিয়া ও বাপ্পি, মহিন মারিয়ার মধ্যে বন্ধুত্বের পাশাপাশি কিছুটা ভালোলাগাও থাকে কিন্তু বাপ্পি মারিয়াকে চায় সবসময় তার প্রেমের জালে ফাঁসাতে অতএব মইন একটু বয়স্ক হওয়াতে বাপ্পি তার সুযোগটা নিয়ে নেয় হঠাৎ রাস্তায় মইন এবং মারিয়াকে দেখে বাপ্পি তা কোনোভাবেই মেনে নিতে পারছে না।

মইন এবং বাপ্পি দুজনে এখন যেন সাপ এবং বেজি, মইন একা একা ডিপ্রেশনে ভুগছি থাকে, হঠাৎ একটা ফোনে মারিয়া বললো সে এই দেশে থাকবে না বাহিরে চলে যাবে কোন উদ্দেশ্য ছাড়াই মইন আরো ভেঙে পড়ল না জানি বন্ধুত্ব নষ্ট হয়ে যাচ্ছে এর মধ্যে গল্প মোড় নেয় অন্যদিকে, মহিন মারিয়াকে বিদেশে চিনো না যেতে পারে সেজন্য অনেক প্রকার ইমোশনাল ব্ল্যাকমেইল করে, কিন্তু মনিরা বুঝতে পারে যে মহিন তাকে অনেক ভালোবাসে কিন্তু কখনো বলতে পারে না বন্ধুত্ব নষ্ট হয়ে যাবে এইজন্য তাই অন্য কোনো বিকল্প পথ বেছে নেয়ার চেষ্টা করে মনিরা অবশেষে এখন নাটকটির সারপ্রাইজ হিসেবে অন্য কেহ যুক্ত হয়।

নাটকটিতে অভিনয় করেছেন মুকিত জাকারিয়া, মাইমুনা মম, শিশির আহমেদ চাষী আরিফ, রেবেকা রউফ, ও ফারদিন। বরজাহান হোসেন এর রচনায় পরিচালক এস এম রুবেল রানা চ্যানেল নাইনের জন্য নির্মাণ করেছেন ৬ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক, এটিএস সার্ভিস, এই নাটকটি ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত চ্যানেল নাইনে সন্ধা ৭:৩০ মিনিটে প্রচারিত।

এটিএস সার্ভিস ধারাবাহিক নাটকটির গল্পে দেখা যাবে আলমগীর সুজন ও কোভিদ এলাকার তিন যুবক বন্ধু একটি উদ্যোগ নেয় গ্রামে তারা একটি প্রতিষ্ঠান খুলে সেটির নাম হয় একটি এ টি এস সার্ভিস সেখানে সকল প্রকারের সার্ভিস দেয়া হয়। আলু-পটল থেকে শুরু করে সামগ্রিক অনেক কিছু কিন্তু তাদেরই আরেক বন্ধু সে বিদেশে থাকার নাম বলে ডলার নিয়ে গ্রামে ঢুকেন এবং সেই ডলার দেখিয়ে সবার কাছ থেকে ধান্দা করে অন্যদিকে সাজু মেম্বারের দুই মেয়ে খুবই রূপবতী এবং সুন্দরী, সুজন ডিম ওষুধ এগুলো বাড়িতে বাড়িতে হোম সার্ভিস দেয়া নাম বলে, প্রেমে জড়িয়ে যায় সোজা মেম্বারের মেয়ের সাথে, আরেক বন্ধু আলমগীর সে সব সময় দোকান সামলায় এই দোকানে বহুৎ রহস্য ঘটনা একের পর এক ঘটে যায় এই গ্রামে, জামান সাহেব ডলার এর কথা নিয়ে আলমগীরের সাথে ভীষণ ঝগড়া লেগে যায় নারায়ণ মজার মজার ঘটনা নিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।

কিছুদিন পরে ডলার নাকি চুরি হয়ে যায় এই নিয়ে ভেঙে পড়েন জামাল সাহেবের বাবা কত স্বপ্ন দেখেছিলেন এই ডলার দিয়ে অনেক কিছুই করবেন কিন্তু সেই ইচ্ছা আর পূরণ হলো না, স্যাড কমেডি রোমান্টিক নির্ভর নাটক “এটিএস সার্ভিস”নাটকটিতে অভিনয় করেছেন শামীম জামান, আ খ ম হাসান, আরফান আহমেদ, ফারুক আহমেদ জয়রাজ চৈতি তুষ্টি শফিক খান দিলু, তানভীর মাসুদ ।

নাজিম হামিদ এর রচনায় দেশ টিভির জন্য এস এম রুবেল রানা নির্মাণ করেছেন বিশেষ টেলিফিল্ম, জল কাদায় । “জল কাদায়” টেলিফিল্মের গল্প বিষয়ে জানতে চাওয়া হলে পরিচালক রুবেল রানা বলেন এটা একটু সারপ্রাইজ থাক দর্শক টিভির পর্দায় গল্প দেখুক তবে আমি এতটুকু বলতে পারি দর্শক নিরাশ হবেন না রুবেল রানা আরো বলেন আমার তিনটা নির্মাণ তিন রকমের কোনটার সাথে কোনটা মিলবে না দর্শক আলাদা বিনোদন পাবেন। নাটক গুলি প্রযোজনা করেছেন “আতৈচি ভিশন ইন্টারন্যাশনাল ।

আরও পড়ুন
Loading...