মেদ ঝরানোর বিপাশার ব্যায়াম

বর্তমান খবর ডেস্ক : লকডাউনে বাড়িতে থাকতে থাকতে অনেকেই মুটিয়ে গেছেন। পাশপাশি হাত-পায়ের মাংসপেশিও বেশ দুর্বল হয়ে গিয়েছে। তাই দেহকে সুস্থ, সুবল ও কর্মক্ষম রাখার জন্য প্রয়োজন নিয়মিত ব্যায়াম করা। পূর্বের ফিটনেস ফিরে পেতে স্কোয়াট খুব উপকারি ব্যায়াম। এতে পায়ের মাংসপেশি টানটান ও পায়ের বাড়তি মেদ ঝরে যায়।

সম্প্রতি বলিউড সেনশেসন বিপাশা বসু তাঁর ইনস্ট্রাগ্রামে বাড়িতে কী ভাবে ২-৩ রকম স্কোয়াট করছেন তার ভিডিও শেয়ার করেছেন।

বাঙালি কন্যা বিপাশা বসু বরাবরই শরীরে নিয়ে সচেতন। নানা রকম ওয়ার্কআউট করেন তিনি। স্বামী কর্ণ সিংহ গ্রোভারও তাই। দুইজন একসঙ্গে ওয়ার্কআউট করার ছবিও এর আগে শেয়ার করেছেন ফেসবুক-ইনস্ট্রাগ্রামে।

করোনাকালে পায়ের মাংসপেশি টানটান বা পায়ের অতিরিক্ত মেদ ঝরাতে প্রয়োজন বিশেষ ধরণের পায়ের ব্যায়াম। সেই কথাই ইনস্ট্রাগ্রামে ভিডিও পোষ্টের মাধ্যমে মনে করিয়ে দিলেন অভিনেত্রী বিপাশা বসু।

বিপাশা বসু যেভাবে স্কোয়াট করেছেন, সেটা হলো-হাত মুঠো করে বুকের সামনে জড়ো করেছেন। তারপর সামনের দিকে না ঝুঁকে নিচু হতে হবে। এক্ষেত্রে পেট যেনো হাঁটুর বাইরে না বেরিয়ে আসে নিচু হওয়ার সময়। স্বাভাবিকভাবে শ্বাস নিন। স্কোয়াট করার সময় পেটের পেশি চেপে ভেতরের দিকে টেনে রাখুন।

আরেক ধরণের স্কোয়াট বিপাশা ভিডিওতে দেখিয়েছেন। একবার স্কোয়াট করে একটা পা তুলতে হবে। পুনরায় স্কোয়াট করে অপর পা’টা তুলতে হবে। এভাবে স্কোয়াট চালিয়ে যেতে হবে। আর যদি স্কোয়াট আরেকটু কঠিন করতে চান, তাহলে দুই হাতে দুইটা ৫০০ মিলির পানির বোতল নিতে পারেন, তেমনটাও বলেছেন ফিটনেস সচেতন বলিউড স্টার বিপাশা বসু।

আরও পড়ুন
Loading...