ভূমি ও গৃহহীনদের পূর্নবাসনের দাবীতে সিরাজগঞ্জে মানববন্ধন

বর্তমান খবর,সিরাজগন্জ প্রতিনিধি :
ভূমিদস্যু হটাও ভুমিহীন বাঁচাও – দূর্নীতি হটাও দেশ বাঁচাও এবং খাস জমির অধিকার ভুমিহীন জনতার শ্লোগান নিয়ে ২২ জুন সকালে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় বাংলাদেশ ভুমিহীন আন্দোলন সিরাজগঞ্জ জেলা শাখার উদ্যোগে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশ ভূমি হীন আন্দোলন সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি আলী আজগরের সভাপতিত্বে,সাধারণ সম্পাদক জাকারিয়া হোসেন জাকিরের আহবানে ও কেন্দ্রীয় সহ সভাপতি মেরাজ মোল্লা সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ নাসিম রেজা নুর দিপু,পৌর কাউন্সিলর রোমানা রেশমা, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ নেতা আবু বক্কার ভূঁইয়া,কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন,কেন্দ্রীয় কমিটির সদস্য রাশেদুল ইসলাম বু, সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ জাকারিয়া হোসেন জাকির,কামারখন্দ উপজেলার সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন ও বাংলাদেশ ভূমিহীন ছাত্র আন্দোলন সিরাজগঞ্জ আহ্বায়ক রবিউল ইসলাম সহ ভূমিহীন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন,বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাংলাদেশের একটি পরিবারও গৃহহীন থাকবে না।মাথা গোঁজা ঠাঁই হবে সবার। মুজিব শত বর্ষ লক্ষে সারা দেশের ন্যায় সিরাজগঞ্জ জেলায় প্রথম পর্যায়ে ৭৯৬ টি এবং দ্বিতীয় পর্যায়ে ৪৮১ টি পরিবারকে ভূমি ও ঘর নির্মাণ করে দিয়েছেন বর্তমান সরকার।

এরই ধারাবাহিকতায় পর্যায় ক্রমে দেশের সকল জেলা,উপজেলা,ইউনিয়ন পর্যায়ে সকল ভূমিহীন, গৃহহীন ও অসহায় পরিবারকে ভূমি ও গৃহহীন নির্মাণ করে দেওয়া হবে বলে জানান। সিরাজগঞ্জ শহরের বিয়াড়া ঘাট, চরমালশাপাড়া, মতিনসাহেবের ঘাট, পুঠিয়াবাড়ী ওয়াবদা, বি এল স্কুল সড়ক, গয়লা সড়ক, একডালা ওয়াবদা, চককোপদাস পাড়া, রানী গ্রাম লেবুর মোড় সহ বিভিন্ন স্তরে এ সকল অসহায় ভূমি হীন গৃহহীন বাস্তহারা পরিবার গুলো বসবাস করে আসছে।

এ সকল ভূমি হীন বাস্তহারাদের পূর্নবাসন ব্যবস্থা না করে উচ্ছেদ না করার জোর দাবী জানিয়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।পরে সকল নেতৃবৃন্দ ও ভূমি হীন পরিবারের সদস্যরা জেলা প্রশাসক এর নিকট স্মারক লিপি প্রদান করেন।

আরও পড়ুন
Loading...