ভুল তথ্য প্রদানে ,ইউপি সদস্যর সংবাদ সম্মেলন

বর্তমান খবর,চিতলমারী প্রতিনিধি :
বাগেরহাটের চিতলমারীতে সরকারের সামাজিক নিরাপত্তা ( বয়স্ক, বিধবা,প্রতিবন্ধিসহ অন্যান্য) ভাতার জন্য উন্মুক্ত অনলাইন আবেদনের সুযোগকে বিপথে নিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করার অভিযোগ উঠেছে।

স্বামী জীবিত থাকা স্বত্তে¡ও বিধবা হিসাবে অনলাইনে প্রাথমিক আবেদন করা হয়েছে। এমন ভুল তথ্য দিয়ে সরকারের মহতি এই উদ্যোগকে ব্যাহত করার প্রতিবাদে শুক্রবার (০৭ মে) বিকাল ৫টায় উপজেলার সন্তোষপুর ইউনিয়ন পরিষদের এক সদস্য সংবাদ সম্মেলন করেছেন।

করোনার বিধি নিষেধ মেনে সন্তোষপুর গ্রামের নিত্যরঞ্জন মৈত্রের বাড়িতে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় সম্মেলনে উপস্থিত সাধারণ মানুষেরা ষড়যন্ত্রকারীদের শাস্তির দাবি করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ৭নং সন্তোষপুর ইউনিয়নের ০২নং ওয়ার্ডের চার বারের নির্বাচিত সদস্য নির্মল মন্ডল (সাধু)।

তিনি বলেন,তার এলাকার কয়েকজন মহিলার স্বামী জীবিত থাকা স্বত্তে¡ও বিধবা হিসাবে অনলাইনে প্রাথমিক আবেদন করিয়েছে প্রতিপক্ষরা। এরপর ওই আবেদনের সূত্র ধরে তাকে এবং উপজেলা সমাজসেবা অফিসকে বিভ্রান্ত করে চলেছে। ২০২১ সালের ইউপি নির্বাচনে তার প্রতিপক্ষরা নানাভাবে অপপ্রচারও চালাচ্ছে।

সরকারের অনলাইন আবেদন ব্যবস্থা জনগণের জন্য উন্মুক্ত। ওই প্রাথমিক আবেদন করার ক্ষেত্রে ইউপি মেম্বারের কোন ভূমিকা থাকেনা। প্রতিপক্ষরা হীনস্বার্থে জনগণকে যেমন বিভ্রান্ত করছে, তেমনি তথ্য আইন অমান্য করে সরকারের মহতি উদ্যোগ ব্যাহত করছে। আমি অনলাইনে ভুয়া তথ্য প্রদানকারীদের শাস্তির দাবি করছি।

সম্মেলনে উপস্থিত নাসিরপুর গ্রামের কৃষক আনবর আলীর স্ত্রী রিলিয়া বেগম, একই গ্রামের ভ্যানচালক শের আলী মোল্লার স্ত্রী শরিফা বেগম, কৃষক হাবিবুর মল্লিকের স্ত্রী শাহিদা বেগম এবং কৃষক ছালাম মোল্লার স্ত্রী লিলিমা বেগম জানান, তাদের বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে অনলাইনে আবেদন করানো হয়। পরে তারা জানতে পারেন, বিধবা ভাতার জন্য তাদের নামে আবেদন করা হয়েছে। তাদের স্বামী বেঁচে আছেন। কেন এভাবে তাদের হয়রানি ও অপমান করা হল-তারা এর বিচার চান।

সম্মেলনে উপস্থিত শের আলী মোল্লা (৭০) ও আব্দুর রব মোল্লা (৮০) অভিন্ন সুরে বলেন, জনগণের ন্যায্য অধিকার নিয়ে এভাবে ষড়যন্ত্র ও ছিনিমিনি খেলা অন্যায়। শিক্ষক অপূর্ব মজুমদার বলেন, প্রতিপক্ষকে ঘায়েল করতে এমন হীন চক্রান্তকারীদের কঠোর শাস্তির দাবি জানাই।

এ ব্যাপারে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবু মুছা বলেন, সরকারের সামাজিক নিরাপত্তা সেবার জন্য অনলাইনের মাধ্যমে আবেদন ব্যবস্থা মহতি উদ্যোগ। এখানে ভুল তথ্য প্রদান করা তথ্য আইন অনুযায়ী অপরাধ।

আরও পড়ুন
Loading...