Ultimate magazine theme for WordPress.

বেনাপোলে মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের…

কমলগঞ্জে স্বামীকে অচেতন করে স্ত্রীর পরকিয়ায়…

ভারতে সেরা ১০ ছবির তালিকায় অপির সিনেমা ‘মায়ার জঞ্জাল’

0 ১০৯

বর্তমান খবর ডেস্ক : অপি করিম অভিনীত বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি ‘মায়ার জঞ্জাল’ ছবিটি দ্য ইন্ডিয়া চ্যাপ্টার অব দ্য ইন্টারন্যাশনাল ফিল্ম ক্রিটিকসে সেরা ১০ ছবির তালিকায় জায়গা করে নিয়েছে। ছবিটির প্রযোজক জসীম আহমেদ জানান, ‘মায়ার জঞ্জাল’ সপ্তম স্থান অর্জন করেছে।

প্রতি বছরের মতো এবারও দ্য ইন্ডিয়া চ্যাপ্টার অব দ্য ইন্টারন্যাশনাল ২০২০ সালে ভারতে সেরা ১০ ছবি নির্বাচন করেছে। ওই তালিকায় ‘মায়ার জঞ্জাল’ ছাড়াও আছে মালায়ালাম ছবি ‘১৯৫৬ সেন্ট্রাল ট্রাভানকোর’ ও ‘আ’হর’; মারাঠি ভাষার ‘স্থলপূরাণ’ ও ‘অ্যাসেশ অন রোড ট্রিপ’; আসমীয়া ‘ব্রিজ’; হিন্দি ‘কোসা’ ও ‘লায়লা ওর সাত গীত’; তামিল ‘নাসির’ ও কন্নড় ভাষার ছবি ‘পিঙ্কি এলি’।

Related Posts

জাহিদ হাসান এখন ব্যাচেলর বাড়িওয়ালা

ভারতে সেরা ছবির তালিকায় ‘মায়ার জঞ্জাল’ জায়গা করে নেওয়ায় আনন্দ প্রকাশ করেছেন অভিনেত্রী অপি করিম। ছবিটি সব শ্রেণির দর্শকের ভালো লাগবে বলেও আশা প্রকাশ করেন তিনি। এর আগে ‘মায়ার জঞ্জাল’ চীনের সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিসিয়াল সিলেকশনে জায়গা পায়। সেখানে ছবিটির উদ্বোধনী প্রদর্শনীও হয়।

প্রখ্যাত সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোটগল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে সাজানো হয়েছে এ ছবির চিত্রনাট্য। ছবিটি পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। ছবিতে অপির চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। বিবাহিতা। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার। সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করেন সোমা। এতে অপির স্বামীর চরিত্রে অভিনয় করছেন কলকাতার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। বাংলাদেশ-ভারত মিলিয়েই এর শুটিং হয়।

মন্তব্য করুন

Your email address will not be published.