ব্রাত্য বসুর নতুন চমক

বর্তমান খবর : করোনা মহাতিমারিতে পৃথিবী ধ্বস্ত হতে পারে, কিন্তু শুনতে খারাপ লাগলেও সত্যি যে, ব্রাত্য বসুর রাজনৈতিক এবং শিল্পী সত্তা যথেষ্ট তৃপ্ত হয়েছে এই সময়। একে তো পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন জিতে এবার শিক্ষামন্ত্রী হয়েছেন তিনি।

তার উপর পরিচালক হিসেবে হালে মুক্তিপ্রাপ্ত ডিকশনারি যথেষ্ট প্রশংসা পেয়েছে। এরই মধ্যে নিজের পরের ছবির ঘোষণা করে দিলেন ব্রাত্য। এবং বলতে বাধা নেই, ছবির বিষয় বেশ চিত্তাকর্ষক। এবার সত্য ঘটনা অবলম্বনে একটি পটিলিক্যাল থ্রিলার পরিচালনা করবেন তিনি।

হুব্বা শ্যামলের জীবনের গল্প উঠে আসবে রুপোলি পর্দায়। হুগলির দাউদ ইব্রাহিম নামেও পরিচিত এই গ্যাংস্টারের আবির্ভাব নব্বই দশকে। হুগলি জেলার অন্ধকার জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিল এই দুষ্কৃতি। খুন, অপহরণ, ড্রাগ পাচারের ৩০টি মামলা ছিল তাঁর বিরুদ্ধে,পুলিশের হাতে তিনবার গ্রেফতার হয়েও জামিনে ছাড়া পায় সে।

২০০৫ সালে সল্টলেক থেকে হুব্বার গ্রেফতারির ঘটনা রূপকথার মতো। এই ডন ২০০৯ সালে লোকসভা নির্বাচনে স্বাধীনভাবে ভোটেও দাঁড়িয়েছিল। যদিও পরবর্তীকালে মনোনয়ন প্রত্যাহার করে নেয়। ২০১১ সালে বেশ কিছুদিন নিখোঁজ থাকার পর বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের পচগলা দেহ ভেসে ওঠে।

যাই হোক, ছবির কাস্টিংয়ে চমক দিয়েছেন ব্রাত্য। মুখ্য চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের জনপ্রিয় নাট্যশিল্পী মোশারফ করিম।

আরও পড়ুন
Loading...