বিধিনিষেধ বাস্তবায়নের ৪র্থ দিনে র‍্যাবের কার্যক্রম

নিজস্ব সংবাদাতা : করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকার কর্তৃক জারিকৃত বিধি-নিষেধের ৪র্থ দিনে বিধি-নিষেধ কার্যকর ও জনসচেনতা বৃদ্ধি করতে সারা দেশব্যাপী মাঠে ছিল র‌্যাব।

বিধি-নিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোষ্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট। অদ্য ০৪ জুলাই ২০২১ তারিখ, বিধি-নিষেধ বাস্তবায়নে সারা দেশব্যাপী র‌্যাবের ১৮৭টি টহল ও ২১১টি চেকপোষ্ট পরিচালনা করা হয়।

বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনা মূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সরকার কর্তৃক ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে জন সচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন। এছাড়াও র‌্যাব জেলা প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে সারাদেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিধি-নিষেধ অমান্য করায় সারাদেশব্যাপী পরিচালিত ৫৬টি ভ্রাম্যমাণ আদালতে ৪৩৮ জনকে ৪,০৪,৭৫০/- টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে ৩ হাজারের অধিক মাস্ক বিতরণ করা হয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়। পাশাপাশি,৩০ জন অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

ভিডিও দেখতে এই লিংকে ক্লিক করুন https://www.youtube.com/watch?v=MabEFwianM8

আরও পড়ুন
Loading...