বিএম এন্ড টেকনোলজি শিক্ষাক্রমটি বিশ্ব জব মার্কেটে

বর্তমান খবর : গত ৮মে শনিবার কারিগরি শিক্ষা বোর্ডে,বোর্ডের চেয়ারম্যান ড.মোঃ মোরাদ মোল্ল্যা র সভাপতিত্বে এইসএসসি (বিএম) শিক্ষাক্রমটি বিশ্বায়ন উপযোগী ও জব ওরিয়েন্টেড করার লক্ষে সংস্কার করে এইচএসসি( বিজনেস ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজি) শিক্ষাক্রম নামকরণ করে বিদ্যমান ৫টি স্পেশালাইজেশনকে সংস্কারপূর্বক নিম্নোক্ত নামকরন করাসহ সিলেবাসকে কারিগরিভিত্তিক করে ঢেলে সাজানো হয়েছে।

সংস্কারকৃত স্পেশালাইজেশনগুলো হচ্ছে-১.কম্পিউটার টেকনোলজি ইন বিজনেস, ২.কম্পিউটারাইজড একাউন্টিং সিস্টেম, ৩. ই- বিজনেস, ৪.মানব সম্পদ ব্যবস্থাপনা, ৫.ফাইন্যান্সিয়াল কাষ্টমার টেকনোলজি।

বর্তমান সরকারের টেকসই ও মিলেনিয়াম লক্ষ্যমাত্রা অর্জনে সংস্কারকৃত এইচএসসি( বিজনেস ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজি) শিক্ষাক্রমটি চালিকাশক্তির ভুমিকা পালন করবে। এই কোর্সটি এখন কারিগরি বোর্ডের মডেল কোর্স হিসেবে স্বীকৃতি লাভ করবে বলে বাংলাদেশ বিএম কলেজ অধ্যক্ষ সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাসুাদুর রহমান জানিয়েছেন, তবে এই কোর্স কাংখিত লক্ষ্য বাস্তবায়ন করতে পারবে যদি শিক্ষক প্রশিক্ষণ, ল্যাবঃ স্থাপন ও অবকাঠামো উন্নয়নে জরুরীভিত্তিতে প্রকল্প গ্রহন করতে হবে।

উক্ত শিক্ষক নেতা আরো জানান সংস্কারকৃত নতুন বিএম কোর্সের জন্য দাতা সংস্থার সঙ্গে যোগাযোগ অব্যাহত আছে। তিনি আশা করেন শিঘ্রই বিএম কলেজের জন্য শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রতিষ্ঠাপুর্বক শিক্ষকবৃন্দের নিয়মিত আধুনিক প্রশিক্ষণ ও ল্যাবঃ স্থাপনসহ অবকাঠামো নির্মাণের জন্য প্রকল্প গ্রহন ও বাস্তবায়নে সংশ্লিষ্টগণের সার্বিক সহযোগিতা ও উদ্যোগ গ্রহন করা জরুরী যেন আগামী শিক্ষা বর্ষ হতে নতুন শিক্ষাক্রম চালু হয়।

আরও পড়ুন
Loading...