ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দিলো মানসিক ভারসাম্যহীন এক নারী

বর্তমান খবর,কিশোরগন্জ প্রতিনিধি :
কিশোরগঞ্জের হোসেনপুরে মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত এক নারী (২৫) ছেলে সন্তান জন্ম দিয়েছেন। সোমবার সকাল ৭টার দিকে উপজেলার পুমদি ইউনিয়নের রামপুর বাজারে শিশুটির জন্ম হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ প্রসূতিসহ নবজাতককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এ সময় পরম মমতায় ইউএনও ‘পাগলি’র ছেলেকে কোলে তুলে নেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহবুবুল হাসান জানান, অপরিচিত ওই নারী ১০-১৫ দিন ধরে রামপুর বাজার এলাকায় অসুস্থ অবস্থায় ঘোরাফেরা করছিলেন। গতকাল সকালে প্রসব বেদনায় ছটফট করতে থাকলে পাশের বাড়ির তিন নারী- নাসরিন, জেসমিন ও সাবিনা এগিয়ে এসে তার সন্তান প্রসবে সহায়তা করেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা এহসানুল হক জানান, কেউ শিশুটিকে দত্তক নিতে চাইলে আইন অনুযায়ী সহায়তা করা হবে। না হলে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ছোটমণি নিবাসে লালন-পালনের ব্যবস্থা করা হবে।

জেলা সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান মা ও সন্তানকে দেখতে হাসপাতালে ছুটে যান ও তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা ডা.আবদুল্লাহ আল শামীম জানান,নবজাতক সুস্থ আছে।

ইউএনও রাবেয়া পারভেজ বলেন, প্রথমে ওই নারী তার সন্তানকে বুকের দুধ দিতে চাচ্ছিল না। পরে অনেক অনুনয়-বিনয়ের পর তাকে রাজি করানো হয়েছে।

আরও পড়ুন
Loading...