শ্রীমঙ্গলে পাঁকা ধান কেটে ঘরে পৌঁছে দিল যুবলীগ

বর্তমান খবর,শ্রীমঙ্গল(মৌলভীবাজার)প্রতিনিধি :
সারাদেশে করোনা পরিস্থিতি ও শ্রমিক সংকট বিবেচনায় নির্ধারিত সময়ের মধ্যে কৃষকের বোরো ধান কৃষকের ঘরে পৌঁছে দিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা যুবলীগের উদ্যোগে ধান কাটা কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

আজ ২৩ শে এপ্রিল শুক্রবার সকালে কমলগঞ্জ উপজেলার খুশালপুর গ্রামে মৌলভীবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন ও কমলগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক পৌর মেয়র জুয়েল আহমদের নেতৃত্বে উপজেলা যুবলীগের অর্ধশতাধিক নেতাকর্মী এ ধান কাটা কর্মসূচিতে অংশ নেন।

এ সময় পৌর এলাকার খুশালপুর গ্রামের কৃষক আজাদ মিয়া ও শহীদ মিয়ার ৯০ শতাংশ জমির পাকা ধান কাটা শেষে মাথায় করে কৃষকের বাড়িতে পৌছে দেন তারা।
যুবলীগ ও নেতাকর্মীরা মিলে পাকা ধান কেটে দেয়ায় কৃষক আজাদ মিয়া ও শহীদ মিয়া আবেগাপ্লুত হয়ে পড়েন।

তারা বলেন, ‘ধান কাটার উপযুক্ত সময় হলেও লকডাউনের কারণে শ্রমিক সংকটে ছিলাম। এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি বেশি হওয়ায় দরুন ক্ষেতের ধান পাকা সত্তেও তা কাটতে না পারায় ক্ষতির সম্মুখীন ছিলাম। এ অসহায়ত্বের কথা শুনে মেয়র জুয়েল ভাই দলের নেতাকর্মীদের সাথে নিয়ে ক্ষেতের ধান কেটে বাড়ীতে পৌছে দেন। ’

উপজেলা যুবলীগের আহ্বায়ক পৌর মেয়র জুয়েল বর্তমান খবর এর প্রতিনিধিকে বলেন, ‘বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় করোনা মহামারি ও লকডাউনের কারণে শ্রমিক সংকটের মাঝে অসহায় কৃষকদের পাকা ধান কেটে ঘরে তুলে দেয়ার কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। এভাবে আগামী কয়েকদিন একেক জায়গায় আমাদের নেতাকর্মীরা ধান কেটে ঘরে তুলে দিবেন। ‘আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও পড়ুন
Loading...