Ultimate magazine theme for WordPress.

বেনাপোলে মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের…

কমলগঞ্জে স্বামীকে অচেতন করে স্ত্রীর পরকিয়ায়…

নিরাপদ কর্মপরিবেশ প্রদানে ব্যর্থ মালিককে দুর্ঘটনার দায় নিতে হবে : জাতীয় শ্রমিক ফেডারেশন

0 ৬৮

বর্তমান খবর,নিজস্ব প্রতিবেদক : জাতীয় শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি কামরূল আহসান ও সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন নারায়নগঞ্জের রুপগঞ্জে সজীব গ্রুপের হাশেম ফুড এন্ড বেভারেজ লিঃ এর সেজান জুস কারখানায় অগ্নিকান্ডে এ পর্যন্ত ৫২জন শ্রমিকের প্রানহানী ও অর্ধশতাধিক শ্রমিকের আহত হওয়ার ঘটনায় গভীর শোক, ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেনে। তারা বলেন, কারখানায় অগ্নিকান্ডে শত শত শ্রমিকের হতাহতের ঘটনা কোন ভাবে মেনে নেয়া যায় না।

শনিবার (১০ জুলাই ২০২১) এক বিবৃতিতে তারা বলেন, করোনা মহামারির কঠোর বিধিনিষেধের মধ্যে সরকার শিল্পকারখানার চালু রাখতে শ্রমিকদের বিধিনিষেধের আওতায় বহির্ভুত রেখে মালিকদের শ্রমিকের কাজে যোগদানে তাদের যাতায়তে পরিবহন ও স্বাস্থ্য-নিরাপত্তা নিশ্চিত করার পরিপত্র জারি করেছিল। কিন্তু মালিকেরা এই ঘোষনা অনুসরণ করেনি। সেজান জুস কারখানার অগ্নিকান্ড তারই জলন্ত উদাহরণ।

Related Posts

মধ্যরাতে অসহায় ভাসমান মানুষের মাঝে স্বেচ্ছাসেবক…

নিরাপদকর্মপরিবেশ শ্রমিকের মৌলিক অধিকার। প্রতিষ্ঠানের মালিককেই তা নিশ্চিত করা আইনের বাধ্যবাধকতা। অবস্থাদৃষ্টে প্রতিয়মান সজীবগ্রুপের হাশেম ফুড এন্ড বেভারেজ লিঃ এর সেজান জুস কারখানা কর্তৃপক্ষ শ্রমিকের নিরাপদ কর্মপরিবেশ রক্ষায় উদাসিন ছিলেন। তাই দুর্ঘটনায় নিপতিত করেশ্রমিককে লাশ বানানো ও আহত করার দায় তাদেরই নিতে হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ, নিরাপদ কর্মপরিবেশ, পরিপুর্ণ ও শোভন স্বাস্থ্যসেবার অধিকার; মৌলিক মানবিক অধিকার নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানান। বিবৃতিতে তারা অগ্নিকান্ড দুর্ঘটনায় আহত শ্রমিকদের উপযুক্ত ও পরিপুর্ণ চিকিৎসা ও নিহত শ্রমিকদের ক্ষতিপুরণ প্রদানের আহবান জানান।

নারায়নগঞ্জের রুপগঞ্জে সজীবগ্রুপের হাশেম ফুড এন্ড বেভারেজ লিঃ এর সেজান জুস কারখানায় অগ্নিকান্ডে এ পর্যন্ত ৫২জন শ্রমিকের প্রানহানী ও অর্ধশতাধিক শ্রমিকের আহত হওয়ার ঘটনায় ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান অগ্নিকান্ড দুর্ঘটনায় আহত শ্রমিকদের উপযুক্ত ও পরিপুর্ণ চিকিৎসা ও নিহত শ্রমিকদের ক্ষতিপুরণ প্রদানসহ নিরাপদ কর্মপরিবেশ, পরিপুর্ণ ও শোভন স্বাস্থ্যসেবার অধিকার; মৌলিক মানবিক অধিকার নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানান।

মন্তব্য করুন

Your email address will not be published.