Ultimate magazine theme for WordPress.

বেনাপোলে মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের…

কমলগঞ্জে স্বামীকে অচেতন করে স্ত্রীর পরকিয়ায়…

নিম্ন আয়ের পরিবহণ শ্রমিকদের করোনার রেজিঃ ফরম পূরণ করলেন ওসি সাইদুর রহমান

0 ১০৬

বর্তমান খবর,জয়পুরহাট,প্রতিনিধিঃ
জয়পুরহাট জেলাটি ভারত সীমান্তবর্তী জেলা হওয়াই বৈশিক মহামারি করোনাভাইরাস (কোভিট-১৯) দ্বিতীয় ঢেউে হঠাৎ করেই জয়পুরহাট জেলায় প্রতিদিনই করোনা রোগীর সংখ্যা হু হু করে বৃদ্ধি পাওয়ায় নিম্ন আয়ের শ্রমজীবী (রিকশা-ভ্যান) পরিবহণ চালকদের করোনাভাইরাস প্রতিরোধে তাদের সুরক্ষার কথা ভেবে জয়পুরহাটের আক্কেলপুর থানার ওসি সাইদুর রহমান নিজেই প্রায় শতাধিক নিম্ন আয়ের পরিবহণ শ্রমিকদের করোনার রেজিঃ ফরম পূরণ,মাস্ক বিতরণ করাসহ পুলিশিং ফ্রি সেবা দিয়ে শ্রমজীবী পরিবহণ চালকদের করোনার টিকা গ্রহণ করার জন্য উদ্বুদ্ধকরণ করাই ওসির এমন পদক্ষেপটি জেলা জুড়ে ব্যাপক সাড়াজাগিয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুর রহমান নিজেই আক্কেলপুর পৌরসভার নিম্ন আয়ের প্রায় একশতাধিক (রিকশা-ভ্যান) চালক পরিবহণ শ্রমিকদের করোনার রেজিঃ ফরম পূরণ করেন এবং পরিবহণ শ্রমিকদের পুলিশিং ফ্রি সহায়তায় করোনা ভাইরাস পরীক্ষাসহ মাস্ক বিহীন ব্যক্তিদের মাঝে ও আক্কেলপুর থানা পুুুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে।

এসময়ে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাধেশ্যাম আগরওয়ালা,আর এমও রুহুল আমিন,থানার উপ-পরিদর্ষক এসআই মোস্তাফিজুর রহমান,এসআই নেওয়াজ,এএসআই শফিকুুল ইসলাম শফিকসহ থানা পুুুুলিশে কর্মরত পুুলিশ সদস্যরা।

এমন সাড়াজাগানো বিষয়ে আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুর রহমানের সাথে কথা বললে তিনি জাতীয় দৈনিক বর্তমান খবরকে বলেন,জয়পুরহাট জেলাটি সীমান্তবর্তী জেলা হওয়াই জেলার জয়পুরহাট ও পাঁচবিবি পৌরসভাসহ এ জেলায় প্রতিনিয়তই করোনা রোগীর সংখ্যা বৃদ্ধিসহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুও হচ্ছে। তারই ধারাবাহিতায় এবং জেলা পুলিশ সুপারের নির্দেশে সাধারণ জনগণ করোনার ভয়াবহতা সম্পর্কে জনসচেতনতায় দিনরাত কাজ করে যাচ্ছে পুলিশ।

তিনি আরও বলেন এখনো অনেক মানুষেরাই জানেনা এ অদৃশ্য করোনার ভয়াবহতা, তাই আক্কেলপুর পৌর সদরের নিম্ন আয়ের (রিকশা-ভ্যান) পরিবহণ চালকদের আক্কেলপুর থানা পুলিশের পক্ষ থেকে জনসচেতনতা, মাস্ক পরিধান,স্বাস্থ্যবিধিসহ করোনার টিকা নেয়ার বিষয়ে উদ্বুদ্ধ করা হয়। এবং থানার অফিসার ও সঙ্গীয় ফোর্সদের সাথে নিয়ে প্রায় শতাধিক পরিবহণ চালকদের করোনার রেজিঃ ফরম গুলো আমি নিজেই পূরণ করে দেই।

সর্বোপরি তিনি বলেন, সচেতন করতে ও আক্রান্তদের আলাদা করতে প্রাথমিকভাবে পরিবহন শ্রমিকদের পরীক্ষা করা হচ্ছে। পরবর্তীতে উপজেলার প্রতিটি ইউনিয়ন গুলোতেও জেলা পুলিশ সুপারের নির্দেশনায় পুলিশিং ফ্রি সেবা দিতে এমন পদক্ষেপের ব্যবস্থা করা হবে।

ওসি’র এমন পদক্ষেপ কার্যক্রম টি ইতিমধ্যে জেলা জুড়ে ব্যাপক সারাজাগানোর পাশাপাশি আক্কেলপুর পৌরসভার সচেতন,সুশীল সমাজের পক্ষ থেকে ওসি সাইদুর রহমানকে সহ পুলিশ প্রশাসনকে জাতীয় দৈনিক বর্তমান খবর পত্রিকার মাধ্যমে সাধুবাদ জানিয়েছেন।

মন্তব্য করুন

Your email address will not be published.