নাগরপুরে অনলাইনে ভূমি সেবা সমুহ অবহিতকরণ কর্মশালা

বর্তমান খবর,টাঙ্গাইল,প্রতিনিধিঃ
“অনলাইনে খাজনা ভোগান্তি আর না, ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” এই প্রতিপাদ্য কে সামনে রেখে টাঙ্গাইলের নাগরপুরে ভূমি সেবা সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষে অনলাইনে খাজনা (ভূমি উন্নয়ন কর)র তথ্য এন্ট্রিকরণ ও ভূমি সেবা ডিজিটালাইজেশনের বিষয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ জুন) বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে ভূমি অফিস কার্যালয়ের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহানের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর প্রমুখ।

এ সময় উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের সচিব সহ উদ্যোক্তা ইউনিয়ন ভূমি সহকারী/উপ-সহকারী কর্মকর্তাসহ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই- জাহান বলেন, আগামী ৩০ জুন থেকে ম্যানুয়াল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর নেওয়া বন্ধ হবে। এখন থেকে প্রতি বছর অনলাইনে নেওয়া হবে জমির খাজনা। তাই সকল শ্রেণির ভূমি মালিকদের রেজিস্ট্রেশনের আওতায় আসতে হবে বলে তিনি জানান।

পরিশেষে করোনা সংক্রামণ রোধে উপস্থিত সকল কে মাস্ক পড়ার ও স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রাখার আহŸান করেন।
ভিডিও দেখতে এই লিংকে ক্লিক করুন https://www.youtube.com/watch?v=5261LvBJYUk

আরও পড়ুন
Loading...