নদীর উপর ব্রীজ প্রত্যাশা এলাকাবাসীর

বর্তমান খবর,সিলেট প্রতিনিধি :
গোয়াইনঘাট উপজেলার ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের খুর্দ্দা মর্জাতপুর – জুজমহল গ্রামের মধ্যবর্তী কাপনা নদীতে যুগ যুগ ধরে ব্রিজহীন ভোগান্তির শিকার হাজার হাজার মানুষ।

অত্র এলাকায় অবস্থিত সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া নূরীয়া তালিমুল কুরআন খুর্দ্দা মর্জাতপুর মাদ্রাসা, জুজমহল সরকারী প্রাথমিক বিদ্যালয়,ও কোওর বাজার উচ্চ বিদ্যালয়।এসব শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে অত্র এলাকার শত শত শিক্ষার্থীরা অধ্যয়নরত যা এই কাপনা নদী ব্যবহার করে শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করে থাকে।

এছাড়াও বর্ষাকালে ভারত থেকে আসা অতিরিক্ত পানির প্রবাহের কারণে হাজার হাজার শিক্ষার্থী জীবনের ঝুঁকি নিয়ে এই নদী দিয়ে পারাপার হয়ে থাকে। এমনকি কখনো কখনো মৃত্যুর কবল থেকে রেহায় পায়নি শিক্ষার্থীরা।

বর্তমানে খুর্দ্দা মর্জাতপুর ও জুজমহল গ্রামের মানুষেরা ভোগান্তির শিকার হতে হতে তাদের নিজ উদ্যোগে তৈরী করেছে বাঁশের সেতু। যা গত ১ বছর ধরে ব্যবহৃত হচ্ছে। এটি ব্যবহার করে প্রতিদিন কমপক্ষে ৪-৫ হাজর মানুষ যাতায়াত করে থাকে।

যেহেতু এই কাপনা নদী ২ টি ইউনিয়নের কেন্দ্র বিন্দু তাই এই বাঁশের সেতু ব্যবহার করেই মানুষ কোওর বাজার, হাকুর বাজার এবং গোয়াইনঘাট বাজারে নিত্যদিনের কাজ কর্ম করে থাকে। কিন্তু এই বাঁশের সেতু অতি ঝুঁকিপূর্ন হওয়া অনেকেই বাঁশের চিপায় পা ডুকে আহত হওয়ার খবর অতি লক্ষনীয়।

এছাড়া বর্ষাকালে এলাকাবাসী এবং শিক্ষার্থীদের ভোগান্তির শিকার সীমাহীন পর্যায়ে চলে যায়। এমতাবস্থায় এই নদীর উপর ব্রীজ চায় অত্র এলাকাবাসী।

আরও পড়ুন
Loading...