দুর্বল বেড়িবাঁধ ভেঙে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি চিতলমারীতে ইয়াসের প্রভাবে শতাধিক ঘরবাড়ি ও ৫০ টি মৎস্য ঘের প্লাবিত

বর্তমান খবর,চিতলমারী প্রতিনিধি :
বাগেরহাটের চিতলমারীতে ইয়াসের প্রভাবে শতাধিক ঘরবাড়ি ও ৫০ টি মৎস্য ঘের প্লাবিত হয়েছে। বুধবার (২৬ মে) দুপুরে চিত্রা নদীতে পানি বৃদ্ধির ফলে খড়িয়া- আরুলিয়া আশ্রয়কেন্দ্রের পিছনের দুর্বল বেড়িবাঁধ ভেঙে এ ঘটনা ঘটে। এতে কমপক্ষে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা দাবি করছেন।

ক্ষতিগ্রস্থরা চরম বিপাকের মধ্যে রয়েছেন। জলোচ্ছাসের শিকার, সত্যেন্দ্র নাথ রায়, বঙ্কিম রায়, জগদিশ রায়, প্রদীপ রায় ও নিরঞ্জন রায় বলেন,দুর্বল বেড়িবাঁধের কারণে চিত্রা নদীতে পানি বাড়লেই প্রায়ই বেড়িবাঁধ ভেঙে আমাদের ক্ষতি হয়। এই বাধটি স্থায়ী হলে আমাদের বারবার ক্ষতির সম্মুখিন হতে হাতো না।

চিতলমারী সদর ইউনিয়ন পরিষদের সদস্য পরিতোষ মন্ডল বলেন, ইয়াসের প্রভাবে চিত্রা নদীতে পানি বৃদ্ধির ফলে খড়িয়া-আরুলিয়া আশ্রয়কেন্দ্রের পিছনের বেড়িবাঁধ ভেঙে শতাধিক ঘরবাড়ি ও ৫০ টি মৎস্য ঘের প্লাবিত হয়েছে। এতে কমপক্ষে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে খোঁজ-খবর রাখছি।

চিতলমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দাস জানান, প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমান ২৫ লাখ টাকা ধারণা করা হয়েছে।

তবে চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ লিটন আলী বলেন

,আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। বাধ মেরামতের কাজ চলছে। ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মধ্যে শুকনা খাবার বিতরণ করেছি। পাশেই আশ্রয়কেন্দ্র

প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন
Loading...