ঝিনাইদহের সকল পৌরসভাতে বিশেষ বিধি নিষেধ জারি

বর্তমান খবর,ঝিনাইদহ,প্রতিনিধিঃ
ঝিনাইদহ জেলার ৬ পৌরসভা এলাকাতে করোনার সংক্রমন রোধে সাতদিনের জন্য বিশেষ বিধি নিষেধ জারি করেছে জেলা প্রশাসন। আগামী শনিবার থেকে এই বিশেষ বিধিনিষেধ কার্স্যকর করবে জেলা প্র্রশাসন। বুধবার বিকালে ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ে সম্মেলন কক্ষে এক জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিধি নিষেধের মধ্যে রয়েছে সন্ধ্যা ছয়টা থেকে সকাল ছয়টা পর্যন্ত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পৌর এলাকার মধ্যে সকল রুটে বাস, সিএনজি ও ইজিবাইকসহ সকল গণপরিবহন বন্ধ থাকবে। পন্য পরিবহন ও ব্যক্তিগত গাড়ি চলবে। প্রয়োজন ছাড়া বাইবে বের না হওয়ার উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মাস্ক বাদে স্বাস্থ্যবিধি ছাড়া বাইরে বের হলে অধিক জরিমানা বিধান রাখা হয়েছে।

প্রসঙ্গত, সর্বশেষ গত ২৪ ঘন্টায় ১২০ নমুনা পরীক্ষায় ৪৩ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। এর আগের দিন ৬০ নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। এদের মধ্যে দুইজন মারা যায়। এনিয়ে গত এক সপ্তাহে তিনজন মারা গেল। এছাড়া জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩১৯৭ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২৮২৭ জন। এছাড়া মারা গেছেন ৬১ জন।

ঝিনাইদহ সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার লিমন পারভেজ জানান, এক সপ্তাহ আগে আক্রান্তের সংখ্যা কম ছিল। হঠাৎ করে কয়েকদিন হলো সে সংখ্যা বেড়ে গেছে। ফলে অনুমান করা যায় পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এমন পরিস্থিতিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার উপর গুরুত্বারোপ করেন এই চিকিৎসক।

আরও পড়ুন
Loading...