ঝলমলে লাল গালিচায় বাংলাদেশ কানের চলচ্চিত্র উৎসবে

বর্তমান খবর ডেস্ক : বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সম্মানের আসর কান চলচ্চিত্র উৎসব। দক্ষিণ ফরাসি উপকূলে কান উৎসবের ৭৪তম আসরে এবার অংশ নিয়েছে ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রটি। অংশ নিয়েছেন ছবিটির কলাকুশলীরাও।

কলাকুশলীদের ওই দলে আছেন ছবির মুখ্য চরিত্রে অভিনয়কারী আজমেরি হক বাঁধন। কান উৎসবরের এবারের আসরে মূল প্রতিযোগিতা বিভাগে থাকা ‘দ্য ডিভাইড’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার উপলক্ষে লালগালিচায় হেঁটেছেন বাঁধন।

বলা যায় ‘রেহানা মরিয়ম নুর’ এর হয়ে লালগালিচা মাতিয়েছেন বাঁধন। কাঁধখোলা ছাইরঙা গাউনে বেশ জমকালো লাগে তাকে। আন্তর্জাতিক অঙ্গনে যেন বাংলাদেশি সৌন্দর্যের বিজ্ঞাপন হয়ে ওঠেন তিনি। বাঁধন কানের লাল গালিচা থেকে আলোকচিত্রীদের ক্যামেরায় তাকিয়ে ভক্তদের উদ্দেশে উড়িয়ে দেন চুম্বন।

৯ জুলাই স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে পালে দে ফেস্টিভাল ভবনের সামনের চত্বরে ঝা-চকচকে গাড়িতে চড়ে আসেন ‘রেহানা মরিয়ম নূর’ ছবির কলাকুশলীরা। গাড়ি থেকে নেমে কিছুক্ষণ লালগালিচার শুরুর প্রান্তে দাঁড়িয়ে থাকেন তারা। মাইক্রোফোনে জানানো হয়, এবার লালগালিচায় ‘রেহানা মরিয়ম নূর’-এর সময়। তখন জানানো হয়, কানের অফিসিয়াল সিলেকশনের অংশ হিসেবে আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত হয়েছে ছবিটি।

এরপর একে একে উচ্চারণ হয় পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ, প্রযোজক জেরেমি চুয়া, নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু, চিত্রগ্রাহক তুহিন তামিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল , শব্দ প্রকৌশলী শৈব তালুকদার ও কালারিস্ট চিন্ময় রয়ের নাম।

‘রেহানা মরিয়ম নূর’ ছবিতে জটিল জীবনযাপন ও যৌন হয়রানির বিরুদ্ধে লড়াই করা এক দৃঢ় মানসিকতার নারীর চরিত্রে অভিনয় করেন বাঁধন। তার অভিনয় প্রশংসিত হয়েছে সারাবিশ্বের গণমাধ্যমে। বিশ্ব চলচ্চিত্রের সম্মানজনক আয়োজনে দৃষ্টি টনলেন তিনি। কানে জেডব্লিউ ম্যারিয়ট হোটেলে উঠেছেন বাঁধন ও সাদসহ ছবি কলাকুশলীরা।

আরও পড়ুন
Loading...