জাস্টিস ফর জার্নালিস্ট’র জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

বর্তমান খবর ঃ জাস্টিস ফর জার্নালিস্ট’র জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ১৫ আগস্ট ২১ আগস্ট নৃশংস হত্যাকান্ডের পিছনে যারা জড়িত কমিশন গঠন করে তাদের মরোনত্তর বিচারের দাবি জানিয়েছেন ইকবাল সোবহান চৌধুরী।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক তথ্য উপদেষ্টা ও বিএফইউজে -বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী বলেছেন- ১৫ আগস্ট ২১ আগস্ট নৃশংস হত্যাকন্ড একই সুতায় গাঁথা।

এ হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদের বিচারের আওতায় আনা হয়েছে। কিন্ত এ ষড়যন্ত্রের পিছনে যারা কলকাঠি নেড়েছে, তারাই মুল ষড়যন্ত্রকারী। কমিশন গঠন করে তাদের বিচারের আওতায় আনতে হবে।

তিনি ২২ আগস্ট রাতে জাস্টিস ফর জার্নালিস্ট আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির ভাষনে তিনি এ অাহবান জানান।

জাস্টিস ফর জার্নালিস্টের অন্যতম প্রতিষ্ঠাতা ও কো- অর্ডিনেটর ওবায়দুল হক খান ও কামরুল ইসলামের যৌথ সঞ্চালয় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসিন, দিল্লির বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ ও অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে’র সাধারণ সম্পাদক সাজ্জাদুল আলম খান তপু, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ দীপ আজাদ, সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী,সাংবাদিক নেতা অমিও ঘটক পুলক, সাংবাদিক ও কলামিস্ট সোহেল সানি,মাহমুদুল রহমান খাোকন,জাস্টিস ফর জার্নালিস্টের অন্যতম প্রতিষ্ঠাতা ও কো-অর্ডিনেটর শাহীন বাবু, জাহাঙ্গীর খান বাবু, আনোয়ার হোসেন নোমান, গাজীপুর সাংবাদিক ইউনিয়ন সভাপতি আতাউর রহমান, গোপালগঞ্জ সাংবাদিক ইউনিয়ন সভাপতি সৈয়দ মুরাদুল ইসলাম মুরাদ,দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ ওবায়দুল আলম অষ্টিস, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন সভাপতি সালাম খোকন, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়ন সভাপতি রাশেদুল ইসলাম বিল্পপ,সহ সভাপতি আফরোজা ডিও, আমির স্মিথ হোসাইন,
আরাফাত মুন্না, বগুড়া সাংবাদিক ইউনিয়ন সভাপতি আমজাদ হোসেন মিন্টু, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কাজি শাহেদ, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়ন নেতা কামরুন্না্হার কলি প্রমূখ সাংবাদিক নেতৃবৃন্দ।

সভায় জিয়াউর রহমানসহ এ সব হত্যাকান্ডের পিছনে যাদের হাত রয়েছে সেই সব ষড়যন্ত্রকারী মরোনত্তর বিচার করতে হবে। সাংবাদিক নেতৃবৃন্দ বলেন অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে পিছনের ষড়যন্ত্রকারীর চিহ্নিত করে ইতিহাসের সত্য উদগাটনের জন্য তরুণ সাংবাদিকদের অাহবান জানানো হয়।

জাস্টিস ফর জার্নালিস্টের আত্বপ্রকাশে বক্তৃতারা এ সংগঠনটির প্রতিষ্ঠাতা কো-অর্ডিনেটরদের প্রশংসা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.