চিরনিদ্রায় শায়িত হলেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান

বর্তমান খবর,শ্রীমঙ্গল প্রতিনিধিঃ
শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান জননন্দিত নেতা বাবু রনধীর কুমার দেব ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। ওঁ দিব্যান লোকান স গচ্ছতু।

জননন্দিত শ্রীমঙ্গল উপজেলা পরিষদের টানা ৩ বারের চেয়ারম্যান বাবু রনধীর কুমার দেব গতকাল ঢাকার এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আনুমানিক বেলা ১.১০ মিনিটে মৃত্যুবরন করেন। দীর্দিন ধরেই তিনি বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন।

১৯৫৭ সালের ১৭ই জুলাই শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও ইউনিয়নের আমরইল ছড়া গ্রামে সনাতন পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি রাজনৈতিক জীবনে বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন। ১৯৮৮ সাল থেকে এক নাগাড়ে চার বার সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন।

তিনি ২০০৯ সাল থেকে টানা ৩ বার শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যন হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়াও তিনি বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ,খ্রীষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলীর সদস্য ছিলেন। মৃত্যুকালে তাঁর স্ত্রী ও দুই পুত্র, দুই পুত্রবধূ ও দুই নাতি রেখে গেছেন।

তিনি ২০২০ সালের অক্টোবর মাস থেকে লাঙ ইনফেকশনে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য প্রথমে বাংলাদেশের বঙ্গবন্ধু মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে ভর্তি হন। পরে উন্নত চিকিৎসার জন্য তিনি ভারতের মহারাষ্ট্র প্রদেশের মুম্বাইয়ে টাটা মেমোরিয়াল ও পরে সুসরথ হসপিটালে চিকিৎসা নেওয়া হয়। এরপর মুম্বাইয়ে হসপিটালের তত্বাবধানে কললাতার নারায়না সুপার স্পেশালাইসড হসপিটালে চিকিৎসা গ্রহন করেন। তিনি দীর্ঘ প্রায় দুই মাস ভারতে চিকিৎসাধীন ছিলেন। তিন মাস পর পুনরায় ভারতে যাওয়ার কথা ছিলো কিন্তু করোনা মহামারী বৃদ্ধি পাওয়া ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে প্রিয় নেতার মৃত্যুতে সাধারণ জনগণ, শ্রীমঙ্গল আওয়ামীলীগের নেতাকর্মী এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। প্রিয় নেতাকে শেষবারের মতো দেখার জন্য তাঁর নিজ বাসভবনে হাজার হাজার মানুষ ভিড় করে। নিজ জন্মস্থান সাতগাঁও চা বাগানের চা শ্রমিকদের কাছে তিনি পিতার মতো ছিলেন।

রণধীর কুমার দেব এর মৃত্যুতে শোক জানিয়েছেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, মুক্তিযোদ্ধা আলহাজ্ব ড. মোঃ আব্দুস শহিদ এমপি, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম,শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল।

জনন্দিত নেতার মৃত্যুতে সহ সভাপতি মোঃ ইউসুফ আলী, সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবাল,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল এর সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি স্বপন রায়, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ শ্রীমঙ্গলের আহবায়ক দিজেন্দ্র লাল রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গলের সাধারণ সম্পাদক সুশীল শীল, শ্রীমঙ্গল ৩ নং সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, শ্রীমঙ্গল উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালি দত্ত, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি সনজয় রায় রাজু, আওয়ামী মৎসজীবী লীগের সভাপতি আশিকুর রহমান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি সুমন রায়, সাধারণ সম্পাদক ছুটন চৌধুরী শোক প্রকাশ করেছেন।

এছাড়াও তাঁর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ধর্মীয়,ক্রীড়া সংগঠনসহ বিভিন্ন ব্যক্তি সংগঠনের পক্ষ থেকে গভীর শোক ও শ্রদ্ধা নিবেদন করা হয়।

আরও পড়ুন
Loading...