গত ২৪ ঘন্টায় দেশে করোনায় ১৮৭ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ৩,৬৯৭

বর্তমান খবর : দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ১৮৭ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ১৪ জন বেশি মারা গেছে। গতকাল ১৭৩ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ১১৭ ও নারী ৭০ জন। এ নিয়ে মৃৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৮৫ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ৩ হাজার ৬৯৭ জন।

করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৪ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ৬৩ শতাংশ। এখন পর্যন্ত যারা মারা গেছে, তাদের মধ্যে পুরুষ ১২ হাজার ৮৭৬ জন, ৬৮ দশমিক ৯১ শতাংশ এবং নারী ৫ হাজার ৮০৯ জন, ৩১ দশমিক ০৯ শতাংশ।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪৯ জন, ৪৯ থেকে ৭০ বছর বয়সী ৬৪ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২৭ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৮ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ২ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭৫ জন, চট্টগ্রাম বিভাগে ২৩ জন, রাজশাহী বিভাগে ১০ জন, খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ জন, বরিশাল বিভাগে ১১ জন সিলেট বিভাগে ৪ জন, রংপুর বিভাগে ১৫ জন এবং ময়মনসিংহ ৫ জন করে রয়েছেন। এদের মধ্যে ১৫৭ জন সরকারি, ২৮ জন বেসরকারি হাসপাতালে এবং ২ জন বাসায় মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় ১১ হাজার ৪৮৬ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৬৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৪ হাজার ৯৭৯ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৬১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩২ দশমিক ১৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩০ দশমিক ৪৮ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৭১ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৩ লাখ ৭৬ হাজার ৩৭৪ জনের নমুনা পরীক্ষায় ১১ লাখ ৪০ হাজার ২০০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৫ দশমিক ৪৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৬৬ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৯ হাজার ৭০৪ জন। গতকালের চেয়ে আজ ১ হাজার ১৩৮ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৬৯ হাজার ৪৬১০ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ০৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৪ দশমিক ৫৬ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৪৮ শতাংশ বেশি।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৮৯৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৫ হাজার ৬২৫ জনের। গতকালের চেয়ে আজ ১৪ হাজার ৭২৬ টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ৪৮৬ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৪ হাজার ৯৭৯ জনের। গতকালের চেয়ে আজ ১৩ হাজার ৪৯৩ টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

আরও পড়ুন
Loading...