Ultimate magazine theme for WordPress.

বেনাপোলে মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের…

কমলগঞ্জে স্বামীকে অচেতন করে স্ত্রীর পরকিয়ায়…

ক্লোজআপ ওয়ানের পুলক সুর করলেন গাইলেন সাবিনা ইয়াসমিন

0 ৯৩

বর্তমান খবর : পুলক অধিকারী, রিয়েলিটি শো ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’র মধ্যদিয়ে পেশাগতভাবে সঙ্গীতাঙ্গনের সাথে সম্পৃক্ত হওয়া অন্যতম মেধাবী শিল্পীদের একজন। তার কন্ঠ তার সমসাময়িক অন্যান্য শিল্পীদের চেয়ে আলাদা। পুলকের কন্ঠে এমন জাদু আছে, যে কন্ঠ শ্রোতারা একবার শুনেই বুঝতে পারেন অনায়াসে যে এটি পুলকের কন্ঠ। সত্যিকারের শিল্পী যারা তারা নানান বিষয় নিজেদের মধ্যে লালন করেন। যে কারণে তারা শিল্পী।

পুলক ঠিক তেমনি একজন শিল্পী। তার প্রবল আগ্রহ ছিলো বাংলাদেশের জীবন্ত কিংবদন্তী সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন তার সুরে গাইবেন এবং তার সঙ্গে সহশিল্পী হিসেবেও থাকবেন পুলক। তার সেই স্বপ্ন পূরণে এগিয়ে এসেছে বাংলাদেশ পুলিশ এবং কবির বকুল। গানটির শিরোনাম ‘বাংলাদেশ পুলিশ’। লিখেছেন কবির বকুল, সুর করেছেন পুলক অধিকারী। সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। গেলো ২৪ জুন রাতে মগবাজারে সুমন কল্যাণের নিজস্ব স্টুডিওতে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়।

বাংলাদেশের গর্ব বরেণ্য সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন নতুনদের সঙ্গে গান গেয়ে নতুন প্রজন্মের শিল্পীদেরকে অনুপ্রেরণা দেবার ক্ষেত্রে তিনি অনন্য। এর আগেও তিনি বেশ কয়েকজন শিল্পীর সঙ্গে গান গেয়ে তাদের অনুপ্রেরণা দিয়েছিলেন। পুলক তার সঙ্গে এর আগেও প্রয়াত গুণী সুরকার, সঙ্গীত পরিচালক ফরিদ আহমেদ’র সুর সঙ্গীতে একটি সিনেমাতে প্লে-ব্যাক করেছিলেন। এবার ‘বাংলাদেশ পুলিশ’র জন্য গান গেয়েছেন দু’জন।

গানটি প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন,‘গীতিকার হিসেবেতো কবির বকুল অসাধারণ একজন গীতিকার, যার কোন তুলনাই নেই। পুলক খুব ভালো গান গায়। সেই সাথে এবার এই গানের সুরও করেছে পুলক। কথা উপযোগী সুর করেছে পুলক। আমার কাছে সবকিছু মিলিয়ে ভালো লেগেছে।’

সাবিনা ইয়াসমিন পুলকের সুরে গান গেয়েছেন এবং সাবিনা ইয়াসমিনের সঙ্গে আবারো গান গেয়েছেন পুলক, এই অনুভূতি ব্যক্ত করতে গিয়ে পুলক বলেন,‘আমাদের সবার জীবনে কিছু কিছু দিন স্পেশাল হয়ে থাকে বিশেষ কিছু ঘটনার জন্য। ২৪ জুন ছিলো আমার জীবনের এমন একটা দিন। বিশেষ এইজন্য যে বাংলাদেশ পুলিশের জন্য করা একটি বিশেষ গানে বাংলাদেশের বিখ্যাত জীবন্ত কিংবদন্তি আমাদের সবার প্রিয় সাবিনা ইয়াসমিন ম্যাডামের সাথে গাওয়ার সৌভাগ্য হয়েছে আমার।

আরও সৌভাগ্য এজন্য যে, গানটির সুর ও করেছি আমি। মানে আমার সুরে সাবিনা ম্যাডাম গেয়েছেন, ভাবতেই গা শিউরে উঠছে। তার সাথে এর আগে একটা গান গাওয়ার সৌভাগ্য হয়েছিলো একটা চলচ্চিত্রের গানে। সে গানটি করেছিলেন আমাদের প্রয়াত ফরিদ আহমেদ ভাই। কিন্তু সেই গানটা দুইজন দুইদিন ভয়েস দেয়ার কারণে দেখাই হয়নি। কিন্তু ২৪ জুন তিনি আমার মাথায় হাত দিয়ে আশীর্বাদ করেছেন। এটা আমার জন্য কত বড়ো পাওয়া বোঝাতে পারবো না। আর এই সুযোগটা যিনি করে দিয়েছেন তিনি শ্রদ্ধেয় কবির বকুল ভাই। আমি তার কাছে বিশেষ ভাবে কৃতজ্ঞ।’

‘জনতার পুলিশ’ শিরোনামে গানটির সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন বাংলাদেশ পুলিশ।

মন্তব্য করুন

Your email address will not be published.