কুমিল্লায় লকডাউনে বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট

বর্তমান খবর,কুমিল্লা প্রতিনিধি :
করোনা ভাইরাস রোধে কঠোর লকডাউনের প্রথম দিন বুধবার (১৪ এপ্রিল) কুমিল্লায় লকডাউন মানাতে প্রশাসনসহ যথেষ্ট তৎপর আইনশৃঙ্খলা বাহিনী। নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। অনুরূপভাবে জেলা পুলিশও কুমিল্লার সংযোগ সড়কে বসিয়েছে চেকপোস্ট।

এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হচ্ছে। যেসব পেশার মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। পুলিশের পাশাপাশি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মোবাইল টিমও মাঠে কাজ করছে।

অন্য যেকোনো দিনের তুলনায় নগরীর রাস্তায় লোকসমাগম অনেকটা কম। পরিবহন,মার্কেট ও বিপণি বিতান বন্ধ রয়েছে। কিছু রিকশা,ইজিবাইক ও ভ্যান চলাচল করছে। বিশেষ জরুরি প্রয়োজন ছাড়া সড়কে বের হচ্ছেন না কেউ। ফলে শহরে এক ধরনের নিরবতা বিরাজ করছে।

কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন,সর্বাত্মক লকডাউন পালনে কুমিল্লায় কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসনের টিম। যে কোনো স্থানে দোকান পাট বা শপিংমল খুলছে খবর পেলে মোবাইল টিম তা বন্ধ করতে কাজ করছে।

কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) বলেন,কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করতে জেলা পুলিশ মাঠে তৎপর রয়েছে। জেলার বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্টে তল্লাশি করা হচ্ছে। সবার কাছ থেকে লকডাউন কার্যকর করতে সহযোগিতা পাচ্ছি। জরুরি পণ্য সেবা ছাড়া সড়কে কোনো পরিবহন দেখছি না। এছাড়া যারা বাজার করতে বের হচ্ছেন তারা স্বাস্থ্যবিধি মেনে বের হচ্ছেন।

তিনি বলেন,কুমিল্লা জেলার সঙ্গে বিভিন্ন জেলার সংযোগ রয়েছে। সেজন্য বিভিন্ন পয়েন্ট আমরা চেকপোস্ট বসিয়েছি সেখানে চেক করে গাড়ি ঢুকতে দেওয়া হচ্ছে। যেগুলোর জরুরি প্রয়োজন নেই তাদের ফিরিয়ে দিচ্ছি।

আরও পড়ুন
Loading...