কালীগঞ্জ পৌরবাসির জন্য মেয়রের অন্যরকম ভালোবাসা, ফোন করলেই বাড়িতে পৌঁছে যাবে ফ্রী অক্সিজেন

বর্তমান খবর,ঝিনাইদহ প্রতিনিধিঃ
ফোন করলেই বাড়িতে পৌঁছে যাবে ফ্রী অক্সিজেন সিলিন্ডার। করোনা আক্রান্ত মূমুর্ষ রোগীদের জন্য এমনই ব্যাবস্থা করেছেন ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ।

নাগরিক সেবার পাশাপাশি পৌঁর মেয়র কর্তৃক এমন মহৎ উদ্যোগটি চালু রাখায় পৌরবাসীদের মাঝে সস্থি ফিরে এসেছে। বর্তমানে পৌরসভার নাগরিকদের জন্য সার্বক্ষনিক ২০ টি অক্সিজেন সিলিন্ডারের ব্যাবস্থা করা হয়েছে। ইতিমধ্যে ১০ টি অক্সিজেন সিলিন্ডার করোনা আক্রান্ত মূমুর্ষ রোগিরা ব্যবহারও করছেন।

পৌরসভার মেয়র আশরাফ জানান, করোনা মহামারি আকারে রুপ নিচ্ছে। দিন দিন এ পৌরসভাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও করোনা রোগীদের সংকুলান হচ্ছে না। তাই আক্রান্তদের অনেকেই বাড়িতেই চিকিৎসা নিচ্ছে।

এ অবস্থায় মূমুর্ষ সংকটাপন্ন রোগীদের জীবন বাঁচাতে একমাত্র অক্সিজেন সিলিন্ডার খুবই প্রয়োজন। যা সরকারী হাসপাতালেও সংকট রয়েছে। তাই এ দুঃসময়ে পৌরবাসীদের পাশে দাঁড়াতে স্থানীয় এম পি আনোয়ারুল আজিম আনারের নির্দ্দেশনায় পৌরসভার পক্ষ থেকে ফ্রী অক্সিজেনের সিলিন্ডার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

মেয়র আরো জানান, করোনা আক্রান্ত মূমুর্ষ রোগীর স্বজনরা পৌরসভাতে এসে রেজিষ্টেশন বা ফোন করলেই অক্সিজেনের সিলিন্ডার পৌঁছে দেওয়া হচ্ছে বাড়িতে। এজন্য ভুক্তভোগীদের অবহিতকরনে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দুইটি মোবাইল নাম্বার দিয়ে ষ্টাটাস দিয়েছেন।

এ পৌরসভাতে মোট ২০ টি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা আছে। ইতিমধ্যে ১০ টি সিলিন্ডার করোনা আক্রান্ত মূমুর্ষ রোগীরা নিয়ে ব্যাবহার করছেন। এরপরও সিলিন্ডার খালি হলে পূনরায় পৌরসভার অর্থায়নে গ্যাস ভরে দেবার ব্যাবস্থাও করা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন
Loading...