কালীগঞ্জে সরকারীভাবে ধান ও চাল ক্রয়ের উদ্বোধন করলেন এমপি

বর্তমান খবর,কালীগঞ্জ(ঝিনাইদহ)প্রতিনিধিঃ
ঝিনাইদহ কালীগঞ্জে চলতি বোরো মৌসুমের উৎপাদিত নতুন ধান ও চাল ক্রয়ের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে কালীগঞ্জ সরকারী খাদ্য গুদামে এক কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের মাধ্যমে ক্রয় মৌসুমের উদ্বোধন করেন প্রধান অতিথি ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজিম আনার এমপি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক খন্দকার তাজ উদ্দিন সহ গনমাধ্যম কর্মীগন।

এ সময় কৃষক অ্যাপে নির্বাচিত কৃষক উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদের নিকট থেকে ধান ও রাইচ মিল সমিতির সভাপতি ফরিদ উদ্দিনের নিকট থেকে চাল সংগ্রহের মাধ্যমে উদ্বোধন ঘোষনা করেন এমপি।

উল্লেখ্য,এবার এ উপজেলাতে কৃষক এ্যাপস এর মাধ্যমে নির্বাচিত কৃষকদের নিকট থেকে ১ হাজার ৯ শত ৬৩ মেঃ টন ধান ও মিলারদের নিকট থেকে ১ হাজার ৫ শত ৯১ মেঃ টন চাল সংগ্রহ করা হবে। সরকার প্রতি ৪০ কেজি ধানের মূল্য ১ হাজার ৮০ টাকা এবং প্রতি কেজি চালের মূল্য ৪০ টাকা নির্ধারন করেছে।

কালীগঞ্জ খাদ্য গুদাম কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, সরকারীভাবে এবার ধান চাল ক্রয়ের জন্য কৃষক অ্যাপস এর আবেদন সংগ্রহ করা হয়। কালীগঞ্জ পৌরসভা সহ ১১ টি ইউনিয়ন থেকে ৩ হাজার ২’শ ৭০ জন কৃষক আবেদন করে। এরমধ্যে থেকে লটারির মাধ্যমে ৬৫৪ জন কৃষককে নির্বাচিত করা হয়।

প্রতিজন কৃষক ৩ টন করে দিতে পারবেন। অনুরুপভাবে এবারে এ উপজেলার ৩৭ টি রাইস মিল মিলারদের নিকট থেকে বরাদ্ধকৃত চালের মধ্যে কালীগঞ্জ খাদ্য গুদামে ১৪ মেঃ টন ও বারবাজার গুদামে ২০১ মেঃ টন চাল ক্রয় করা হবে। আগামী ১৫ আগষ্ট পর্যন্ত এ কার্যক্রম চলবে।

সংগ্রহ অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, পৌর মহিলা কাউন্সিলর সামসুন্নাহার বিনা, মমতাজ বেহম, ইউপি সদস্য মোহিব হোসেন, কালীগঞ্জ রাইচ মিল মালিক সমিতির সদস্যবৃন্দ সহ খাদ্য গুদামের অন্যান্য কর্মকর্তাগন।

আরও পড়ুন
Loading...