কার্তিকের শেষে মাদারীপুরে ইলশেগুঁড়ি বৃষ্টি

বর্তমান খবর,ডাসার(মাদারীপুর)প্রতিনিধি ঃ
সময়ের পালে হাওয়া লাগিয়ে প্রকৃতি থেকে বিদায় নিচ্ছে কার্তিক। তবে শেষ বেলায় হালকা বৃষ্টির ছোঁয়ায় ভিজিয়েছে এলাকাবাসীকে। মধ্যরাতে ঝিরিঝিরি বৃষ্টির পর, আজ রবিবার ( ১৪ নভেম্বর) সকালে হালকা বৃষ্টির দেখা পেয়েছে ডাসারসহ দেশের বিভিন্ন অঞ্চল।

মেঘের দাপটে জোর দেখিয়ে উঠতে পারেনি সূর্যের তাপ। সকাল থেকে সন্ধ্যা অব্দি ডাসারের বিভিন্ন এলাকাতে ইলশে গুঁড়ি বৃষ্টি দেখা গেছে। হঠাৎ সঙ্গী হওয়া এই বৃষ্টির কারণে কিছুটা সমস্যার সম্মুখীন হয়েছে লোকজন।

আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়েছে আজ সারাদিন রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। আগামী ৭২ ঘণ্টা অর্থাৎ ৩ দিনে বাড়তে পারে বৃষ্টিপাতের প্রবণতা।

আবহাওয়া অফিস সূত্রে আরও জানা গেছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রামে হালকা বৃষ্টি হলেও দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি দুর্বল হয়ে উত্তর-পশ্চিম দিকে সরে গিয়ে সুস্পষ্ট লঘুচাপ হিসেবে ভারতের তামিলনাড়ু- ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে বলে আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়েছে। এটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে এবং দুর্বল হয়ে যেতে পারে।

Leave A Reply

Your email address will not be published.