করোনা দূর্দিনে মসজিদের ইমামদের পাশে দাড়ালেন

বর্তমান খবর,কালীগঞ্জ(ঝিনাইদহ)প্রতিনিধিঃ
মহামারি করোনাতে সরকারী নির্দ্দেশনা ছিল সিমিত সংখ্যাক মুসল্লি নিয়ে মসজিদে নামাজ আদায় করতে হবে। সে মোতাবেকই পবিত্র মাহে রমজানে এবার কালীগঞ্জের সকল মসজিদে তারাবির নামাজ পড়ানো হয়েছে। তাই, মসজিদ গুলোতে এবার আর্থিক অনুদান আদায় একেবারেই কম হয়েছে। যে কারনেই তার প্রভার পড়েছে ইদ উপলক্ষে ইমাম ও মুয়াজ্জিয়মদের বেতন ভাতা পরিশোধ করতে গিয়ে। এমন মানবিক বিষয়টি জানতে পেরেই তাদের পাশে দাড়ালেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ।

তিনি তার পৌরসভার ৭৪ টি মসজিদে ব্যাক্তিগত তহবিল থেকে এক হাজার টাকা করে অনুদান প্রদান ঘোষনা করেন। সে মোতাবেক রোববার বেলা ১২ টায় পৌর মেয়রের কার্যলয়ে কালীগঞ্জ ইমাম সমিতির সাধারন সম্পাদকের হাতে এ অনুদানের অর্থ দিয়ে বিতরন অনুষ্টানের শুভ সুচনা করেন।

মেয়র আশরাফ বলেন, সকল মসজিদ গুলোতেই নামাজ পড়া সাধারন মুসল্লিদের দেওয়া আর্থিক অনুদানেই ইমাম ও মুয়াজ্জিয়ামদের মাসিক বেতন হয়ে থাকে। কিন্তু এবারে করোনায় সরকারের নির্দ্দেশনা মানতে মসজিদে পাবলিক অনুদান কম পেয়েছে। এতে করে বেতন ভাতা না পেয়ে ইদে পরিবার পরিজন নিয়ে কষ্টে দিন কাটবে তাদের। তিনি তাদের কষ্টের কিছুটা লাগব করতেই ওই সামান্য অনুদান দিয়ে পাশে দাড়িয়েছেন।

এ অনুদান বিতরনকালে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, পৌর কাউন্সিলর মেহেদী হাসান সজল ও রুবেল হোসেন সহ পৌরসভার কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

আরও পড়ুন
Loading...