করোনায় ঢাবির ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীনের মৃত্যু

বর্তমান খবর,নিজস্ব প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। শুক্রবার (১৬ জুলাই ২০২১) সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দর্শন বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বাণীতে উপাচার্য বলেন, অধ্যাপক ড. আবদুল মতীন ছিলেন একজন খ্যাতিমান দার্শনিক ও গবেষক। তিনি ছিলেন অত্যন্ত সৎ, বিনয়ী, নম্র ও সজ্জন চরিত্রের অধিকারী। মৌলিক দার্শনিক চিন্তার অধিকারী এ গুণী শিক্ষক দর্শন বিষয়ক শিক্ষা ও গবেষণায় শিক্ষক-শিক্ষার্থীর জন্য নতুন নতুন চিন্তা-ভাবনার খোরাক যোগাতেন। দর্শন বিষয়ক অনেক মৌলিক গবেষণা গ্রন্থসহ তিনি বেশ কিছু কাব্যগ্রন্থও রচনা করেছেন। দর্শন চর্চা ও গবেষণায় অসামান্য অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ওয়ার্কার্স পার্টির শোক

বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

সৈয়দ আমিরুজ্জামানের শোক প্রকাশ

মৌলিক দার্শনিক চিন্তার অধিকারী, দর্শন বিষয়ক শিক্ষা ও গবেষণায় শিক্ষক-শিক্ষার্থীর জন্য নতুন নতুন চিন্তা-ভাবনার খোরাক যোগানদাতা, খ্যাতিমান দার্শনিক ও গবেষক, দর্শন বিষয়ক অনেক মৌলিক গবেষণা গ্রন্থসহ বেশ কিছু কাব্যগ্রন্থ রচয়িতা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীনের মৃত্যুতে গভীর শ্রদ্ধা ও শোক প্রকাশ করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান বলেন, “দর্শন চর্চা ও গবেষণায় অসামান্য অবদানের জন্য তিনি চির স্মরণীয় হয়ে থাকবেন।”

আরও পড়ুন
Loading...