কমলগঞ্জে জোড়া লাগানো যমজ শিশুর জন্ম

বর্তমান খবর,কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধি:
মৌলভীবাজারে শহরের একটি প্রাইভেট হাসপাতালে পেটে জোড়া লাগা যমজ কন্যা শিশুর জন্ম হয়েছে। জন্ম নেওয়া যমজ শিশুর হাত-পা, মুখ ও মাথাসহ অন্যান্য অঙ্গ আলাদা থাকলেও পেট একত্রে জোড়া লাগানো রয়েছে। জন্মের পর থেকে যমজ দুই শিশু দুটি সুস্থ রয়েছে বলে জানা গেছে।

বুধবার (৫ মে) রাতে মৌলভীবাজার সদর হাসপাতালে সিজারের মাধ্যমে বাচ্চা দুটির জন্ম দেন প্রসূতি তাকলিমা। গাইনি চিকিৎসক ফারজানা হক পর্ণা ও এনেসথেসিস্ট ডা. বিএসএম এরশাদ প্রায় এক ঘণ্টা সিজারের মাধ্যমে বাচ্চা দুটির জন্ম হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার শিংড়াউলি গ্রামের জুয়েল মিয়া ও তাকলিমা দম্পতির ঘরে বুধবার রাত ১০টায় একই পেটের জোড়া কন্যা শিশুর জন্ম হয়। জন্মের পরে মৌলভীবাজার সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাক্তার এম এ হক তাদের দেখে ঢাকায় গিয়ে উন্নত চিকিৎসার পরামর্শ দেন।

জানা যায়, জুয়েল আহমদ নিকট অতীতে পেশায় একজন পান দোকানদার হলেও বর্তমানে তিনি দুবাই প্রবাসী। তার সংসারে ৫ বছরের আরেকটি কন্যা সন্তান রয়েছে। ডা. মো. শামীম আলম বলেন, আল্ট্রাসনোগ্রাম করে দেখতে হবে বাচ্চা দুটির হৃদপিণ্ড ও পাকস্থলী আলাদা কিনা। হৃদপিণ্ড ও পাকস্থলী আলাদা হলে অস্ত্রোপাচার করে তাদের পৃথক করা সম্ভব বলে ওই চিকিৎসক জানান।

আরও পড়ুন
Loading...