কবীর সুমন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি

বর্তমান খবর ডেস্ক : হঠাৎ অসুস্থ উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন। শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে এই মুহূর্তে কলকাতার এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর কেবিনে ভর্তি রয়েছেন বর্ষীয়ান এই ভারতীয় শিল্পী। সোমবার ভোরে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে সঙ্গীতশিল্পী কবীর সুমনকে। এসএসকেএম-এর মেডিসিন বিভাগের প্রধান ডাক্তার সৌমিত্র ঘোষের আওতায় চিকিৎসাধীন কবীর সুমন।

জানা যাচ্ছে, হাসপাতালে ভর্তির সময় তার শরীরে অক্সিজেনের মাত্রা ছিল ৯০। এখনো অক্সিজেন সাপোর্টেই রয়েছেন তিনি। দেওয়া-হচ্ছে প্রয়োজনীয় ওষুধ-পত্র।
হাসপাতাল সূত্রে খবর, ভর্তির সময় সুমনের শরীরে অক্সিজেনের মাত্রা ছিল ৯০। সঙ্গে সঙ্গে অক্সিজেন সাপোর্টে দেওয়া হয় শিল্পীকে। অন্যান্য ওষুধও চলছে। সুমনের কোভিড পরীক্ষাও করা হয়েছে। যদিও এখনও রিপোর্ট আসেনি। এ ছাড়া সুমনের বুকের এক্স-রে, স্ক্যান ও রক্তপরীক্ষা করা হবে।

৭২ বছর বয়সী বিখ্যাত সঙ্গীতশিল্পী সুমন একটা সময় প্রত্যক্ষ রাজনীতিতেও এসেছিলেন। তৃণমূলের হয়ে যাদবপুর থেকে লোকসভার সাংসদ হন তিনি। যদিও পরবর্তীকালে দলের সঙ্গে তার দূরত্ব কিছুটা বেড়েছিল। পরে তা মিটেও যায়। যদিও পরে আর কোনও নির্বাচনে প্রার্থী হননি তিনি।

গত এপ্রিল মাসেই বাংলা নববর্ষের দিন দেশপ্রিয় পার্কে একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা শোনা যায় সুমনের গলায়। নাগরিকত্ব আইন নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূলের সুরে বার বার সরব হয়েছেন শিল্পী। বয়সজনিত কারণে ইদানীং মাঝেমধ্যেই তাঁর শারীরিক সমস্যা দেখা যাচ্ছিল। এ বার হাসপাতালে ভর্তি হতে হল শিল্পীকে।

আরও পড়ুন
Loading...