এক টাকায় দরিদ্র পরিবারের শিশুদের ঈদ আনন্দ !

বর্তমান খবর : চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানার রাজাখালী রাজ বাড়ি কনভেনশন সেন্টার। বড় হলের ভেতর সারি সারি করে সাজানো নতুন পোশাক। একদল শিশু সেখানে পোশাক পছন্দ করছে। শিশুদের সঙ্গে অভিভাবকরাও আছেন। কেউ জামা পছন্দ করছে শার্ট। সোমবার দুপুরে এমন দৃশ্য দেখা যায় ওই কনভেশন সেন্টারে।

এমন বড় হলরুমে সাজানো পোশাকগুলো কিনতে শিশু কিংবা তাদের অভিভাবকদের মাত্র এক টাকা ব্যয় করতে হয়েছে। ‘হাসি ফুটুক সবখানে, সবার মাঝে’ এমন স্লোগান সামনে রেখে চট্টগ্রাম মহানগর পুলিশ ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এক টাকায় ঈদ কেনাকাটার আয়োজন করা হয়। সেখানেই দরিদ্র পরিবারের শিশুরা মনের খুশিতে ঈদের বাজার করেছে।

সবার মাঝে হাসি ফোটানোর লক্ষ্যে এক টাকায় ঈদ কেনাকাটা কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক প্রদান কিশোর কিশোর কুমার দাশ।

প্রধান অতিথির বক্তব্যে মহানগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, ‘ঈদ উল ফিতরকে সামনে রেখে সমাজের ছিন্নমূল মানুষের ঈদ আনন্দকে বাড়িয়ে দিতে চট্টগ্রাম মহানগহর পুলিশ ও বিদ্যানন্দ ফাউন্ডেশন যৌথভাবে এই আয়োজন করেছে।

জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবার মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে দিতেই এই আয়োজন। যাকাত কিংবা দান নয়, নিজেদের সামর্থ্যরে টাকায় ছিন্নমুল মানুষজনকে ঈদের পোশাক কেনার সুযোগ পেয়েছে। দুই টাকায় শিশু কিশোর ও তরুণসহ সবাই নিজদের পছন্দ মতো কেনাকাটার সুযোগ পেয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির তিন অতিরিক্ত কমিশনার মো. শামসুল আলম, শ্যামল কুমার নাথ ও সানা শামীনুর রহমান এবং উপ-কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক প্রমুখ।

আরও পড়ুন
Loading...