ইয়াংস্টার ক্লাবের উদ্যোগে ঘুড়ি উৎসব অনুষ্ঠিত

বর্তমান খবর,কালীগঞ্জ(ঝিনাইদহ)প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জে ইয়াংস্টার ক্লাবের উদ্যোগে ঘুড়ি ওড়ানো উৎসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ মে) বিকেলে উপজেলার দক্ষিণ আড়পাড়ার ওয়াপদা এলাকার মাঠে এ ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়। এ ঘুড়ি উৎসবে আশপাশের এলাকার অর্ধশতাধিক যুবক প্রতিযোগিতায় অংশ নেন।

নীল আকাশে উড়ছে লাল,হলুদ,সবুজ,বেগুনি রঙের ঘুড়ি। নাটাই হাতে অন্যজনের ঘুড়ির সুতা কাটার সর্বাত্মক চেষ্টা,কখনো একটি ঘুড়ি অপরটিকে ছাড়িয়ে উঠে যাচ্ছে দিগন্তের আরো উঁচুতে।

এ ঘুড়ি উৎসব দেখতে স্থানীয় এলাকাবাসি মাঠে আসেন।ক্লাবের সদস্যবৃন্দরা জানান জীবন ছেড়ে প্রকৃতির কাছে এরকম ঘুড়ি ওড়ানোর আয়োজনে অনেকেই ফিরে গেছেন তাদের শৈশবে। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ইয়াংস্টার ক্লাবের উপদেষ্টা মাহবুবুর রহমান মোহাব্বত,কামাল মাহমুদ বাপ্পি,সভাপতি সোহানুর রহমান সোহান,সাধারণ সম্পাদক রাশেদুল আলম লিটন,ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন (ঊষা) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিপন,গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আল আজাদ সহ ক্লাবের বিভিন্ন সদস্যবৃন্দ।

ঘুড়ি উৎসবে অংশ নেয়া প্রতিযোগীরা বলেন,এটি অবশ্যই অন্যরকম একটি আয়োজন,এটি এমন একটি উৎসব যেখানে সকল বয়সী মানুষ এক হয়েছে,এটি মিলন মেলায় পরিণত হয়েছে। আয়োজকদের অবশ্যই ধন্যবাদ জানাতে হবে যে, একদিনের জন্য হলেও আমাদের ছোটবেলার স্মৃতিকে মনে করিয়ে দিয়েছে। করোনার এই সময়ে একটু হলেও আনন্দ পেয়েছি।

অনুষ্ঠানের আয়োজক ইয়াংস্টার ক্লাবের সভাপতি সোহানুর রহমান সোহান বলেন,যুব সমাজকে মোবাইল ফোন ও মাদকের আসক্তি থেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে এ উৎসবের আয়োজন করা হয়েছে। এ উৎসব ও প্রতিযোগিতা প্রতিবছর অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ইয়াংস্টার ক্লাব ২০১০ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই এই ক্লাবের সদস্যরা বিভিন্ন সামাজিক কার্যক্রম করে থাকে।

আরও পড়ুন
Loading...