আশির দশকের ছাত্র আন্দোলনের সহযোদ্ধা অধ্যাপক রোকেয়া পারভিন আর নেই

বর্তমান খবর,বিশেষ প্রতিনিধি : আশির দশকের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলনের সহযোদ্ধা অধ্যাপক রোকেয়া পারভিন আর নেই। রবিবার (৪ জুলাই ২০২১) করোনা আক্রান্ত হয়ে কুষ্টিয়া হাসপাতালে অধ্যাপক রোকেয়া পারভিন আমাদের সবাইকে শোক সাগরে ভাসিয়ে না ফেরার দেশে চলে গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরোর সদস্য অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী।

তিনি আরও জানান, “একাকী হয়ে গেছেন রংপুরের প্রিয় মানুষ, প্রিয় শিক্ষক ও এক সময়ের রাজপথের সাহসী যোদ্ধা অধ্যাপক কাজী আশফাক। আশির দশকে সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনে উত্তাল ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়। ওই সময়কালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্র আন্দোলনের সাহসী ছাত্র সংগঠন ছিল ছাত্র মৈত্রী। এর পুরোধা সাহসী সংগঠক ছিলেন ছাত্র নেতা ফজলে হোসেন বাদশা।

ছাত্র আন্দোলনের উত্তাল ওই সময়কালে রোকেয়া পারভিন এবং তাঁর স্বামী কাজী আশফাক (রংপুরের সুসন্তান) ছিলেন আন্দোলনের সামনের কাতারের সহযোদ্ধা। দুজনেই ছিলেন ফজলে হোসেন বাদশার খুব কাছের প্রিয় মানুষ। ছাত্র আন্দোলনের সময়েই দুজনের মধ্যে ভালবাসার সম্পর্ক,তারপর জীবনসঙ্গী। পরবর্তীতে ব্যক্তি জীবনে দুজনেই সরকারি কলেজে শিক্ষকতা পেশায় যুক্ত হন। সম্প্রতি দুজনেই অবসর জীবনে ছিলেন। রোকেয়া পারভিনের জীবনাবসানে শোক প্রকাশ করছি। তার আত্মার শান্তি কামনা করছি। শোকসন্তপ্ত পরিবারের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

ওয়ার্কার্স পার্টির শোক ঃ
আশির দশকের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলনের সহযোদ্ধা অধ্যাপক রোকেয়া পারভিনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

সৈয়দ আমিরুজ্জামানের শোক ঃ
আশির দশকের ছাত্র আন্দোলনের সহযোদ্ধা অধ্যাপক রোকেয়া পারভিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান। তাঁর মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস ঘোষ,শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও সাধারণ সম্পাদক জালাল উদ্দীন এবং শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক রোহেল আহমদ, বাংলাদেশ যুবমৈত্রীর শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি জামাল মুশরাফিয়া ও বাংলাদেশ ছাত্রমৈত্রীর মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক অজিত বোনার্জি।

আরও পড়ুন
Loading...