‘আমার স্বাস্থ্য, আমার সুরক্ষা’ এ প্রতিপাদ্যে বিনামূল্যে স্বাস্থ্যসেবায় উদ্দীপন

বর্তমান খবর : ‘আমার স্বাস্থ্য, আমার সুরক্ষা’ এ প্রতিপাদ্যে বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু করেছে ‘উদ্দীপন-প্রোব হেলথকেয়ার’। শনিবার সকাল ৯টা থেকে বিকেল ২টা পর্যন্ত ঢাকার মোহাম্মদপুর থানার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের মাঝে এ সেবা প্রদান করা হয়।

এ কর্মসূচির উদ্বোধন করেন মোহাম্মদপুর থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অব্দুল লতিফ। উদ্বোধনকালে তিনি বলেন, ‘আমার স্বাস্থ্য, আমার সুরক্ষা’ প্রতিপাদ্যটি সময়োপযোগী। কারণ আমরা এখন একটি ক্রান্তিকালের মধ্য দিয়ে যাচ্ছি। বৈশ্বিক মহামারী করোনার কারণে মানুষ রয়েছে স্বাস্থ্যঝুঁকিতে।

উদ্দীপন-প্রোব হেলথকেয়ার-এর স্বাস্থ্যসেবা কার্যক্রম গ্রহণ করেছে এটি অবশ্যই প্রশংসার দাবিদার। আমি এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি এবং সে সঙ্গে এখান থেকে মানুষ স্বাস্থ্যসেবা পাবে এ আশাবাদও ব্যক্ত করছি। আর এই মহৎ উদ্যোগ যারা নিয়েছেন তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।

প্রোবের এমডি বিজয় কুমার দাস বলেন, উদ্দীপন-প্রোব হেলথকেয়ার বিশ্বাস করে সচেতনতার অভাবে যারা স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন তারা সচেতন হবেন এবং আশাকরি এ কার্যক্রমের মাধ্যমে অন্যরাও সচেতন হবেন। উক্ত থানার কর্মকর্তা ও উদ্দীপন-প্রোব হেলথকেয়ার-এর কর্মীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উদ্দীপন একটি বেসরকারি উন্নয়ন সংস্থা। অনগ্রসর ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সেবায় আরো এক ধাপ এগিয়ে উদ্দীপন। উদ্দীপন-প্রোব হেলথকেয়ার স্বাস্থ্যসেবার অঙ্গীকার নিয়ে জনগণের দোরগোড়ায়।

বিশ্বব্যাপী চলছে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অস্তিত্ব সংকটে মানব জাতি। এ পরিস্থিতিতে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের বিষয়টি বিবেচনায় নিয়েই উদ্দীপন-প্রোব হেলথকেয়ার সেবার ব্রত নিয়ে এগিয়ে এসেছে। ভারতীয় পার্টনার প্রোব এবং এর রয়েছে এক্সাটার্নাল কোয়ালিটি কন্ট্রোল পার্টনার সিএমসি ভেলোর, ইন্ডিয়া।

উদ্দীপন-প্রোব হেলথকেয়ারে রয়েছে অভিজ্ঞ মেডিকেল টিম এবং বিশ্বমানের নিজস্ব প্যাথলজিক্যাল ল্যাবরেটরি। এছাড়াও, এ স্বাস্থ্যসেবার আওতায় রয়েছে স্বাস্থ্য সচেতনতামূলক বিভিন্ন ধরনের ক্যাম্পেইন। যেমন : জরায়ু ক্যান্সার, থ্যালাসেমিয়া ক্যাম্পেইন।

স্বাস্থ্যসেবা নিয়ে প্রতিটি গ্রামে কাজ করার জন্য হেলথ ভলান্টিয়ার ক্লাব ও ব্লাড ডোনেশন ক্লাব গঠন করারও উদ্যোগ নিয়েছে এ প্রকল্পটি।

আরও পড়ুন
Loading...