আক্কেলপুরে ইউএনওর পৃথক অভিযানে ১৩ জনকে জরিমানা

বর্তমান খবর,জয়পুরহাট,প্রতিনিধিঃ
জয়পুরহাটের আক্কেলপুরে সরকারি নির্দেশনা না মেনে লাইসেন্সবিহীন ধান ক্রয়-বিক্রয়ের অপরাধে শ্রীবাস ঘোষ ও আব্দুর রশিদ নামে ২ জন ধান ব্যবসায়ীকে ১০ হাজার টাকা ও করোনা পরিস্থিতিতে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি না মেনে চলাফেরা করাই দূরপাল্লার বাস চালকসহ ১১ জনকে ২ হাজার ২ শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ জুন) দুপুরে আক্কেলপুর পৌর শহরের কলেজ বাজারে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে এসব জরিমানা করেন আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক এস.এম হাবিবুল হাসান।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে,সোমবার দুপুরে পৌর শহরের কলেজ বাজারে প্রথমে দুইটি ধানের গোডাউনে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক এস.এম হাবিবুল হাসান। এ সময় ব্যবসা প্রতিষ্ঠানে ধান মজুত রাখা গোডাউন গুলোর মালিক শ্রীবাস ঘোষ ও আব্দুর রশিদের নিকট খাদ্য নিয়ন্ত্রন অধিদপ্তরের খাদ্য শষ্য ক্রয়-বিক্রয় এবং মজুদ রাখার লাইসেন্স দেখতে চাইলে তারা লাইসেন্স না দেখাতে পারায় ওই দুজন ধান ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

পরে উপজেলা পরিষদ চত্বর এলাকায় করোনাভাইরাস কোভিট-১৯ প্রতিরোধে ও জনসচেতনতার লক্ষে স্বাস্থ্যবিধি মানাতে ও মাস্ক পরিধান না করে চলাফেরা করাই মোটরসাইকেল আরোহী,পথচারীসহ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দূরপাল্লার বাসে গাদাগাদি করে যাত্রী নেওয়ার অপরাধে বাস চালকসহ ১১ জনকে ২ হাজার ২ শত টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক এস.এম হাবিবুল হাসান।

আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান জাতীয় দৈনিক বর্তমান খবরকে বলেন, সরকারি নির্দেশ অমান্য করে ধান মজুত রাখার পাশাপাশি লাইসেন্সবিহীন ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার অভিযোগে খাদ্য দপ্তরকে সঙ্গে নিয়ে দুইটি গোডাউনে অভিযান চালানো হয়। এ সময় তাদের উপযুক্ত কাগজপত্র না থাকায় দুইজন প্রতিষ্ঠান মালিক ধান ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং পর্যায়ক্রমে উপজেলায় অভিযান পরিচালনা করা হবে।

তিনি আরও বলেন,সীমান্তবর্তী জয়পুরহাট জেলা হওয়াই প্রতিনিয়তই এ জেলায় করোনা রোগীর সংখ্যা আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে যেমন গত ২৪ ঘন্টায় এ উপজেলায় ৩৮ জনের এন্টিজেন টেস্টে ৮ জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। তাই করোনা প্রতিরোধ জনসাধারণকে সরকারি নির্দেশনা মানাতে ও শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষে পৌর শহরে অভিযান চালিয়ে দূরপাল্লার বাস চালকসহ ১১ জনকে জরিমানা করা হয়েছে।

এ সময়ে উপস্থিত ছিলেন, খাদ্য পরিদর্শক অপূর্ব রায়হান,আক্কেলপুর থানার (এসআই)আরিফুজ্জামান ও আনসার সদস্যরা।

আরও পড়ুন
Loading...