অস্ট্রেলিয়ার হুঁশিয়ারি, ভারত থেকে ভ্রমণে আসা জরিমানা ও পাঁচ বছরের জেল

বর্তমান খবর ডেস্ক : করোনা বিধ্বস্ত ভারত থেকে অস্টেলিয়া ভ্রমণ আরো কড়াকড়ি করেছে অস্ট্রেলিয়া। ভারত থেকে অস্ট্রেলিয়ায় করোনা ছড়িয়ে পড়া ঠেকাতে আগে থেকে জারি করা ভ্রমণ নিষেধাজ্ঞা আরো কঠোর করে বলা হয়েছে, ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণকারীরা ৫ বছরের সাজার মুখোমুখি হতে পারে। সরকার শনিবার এ ঘোষণা দেয়।

গত ১৪ দিনে ভারতে অবস্থান করছিলেন সোমবার থেকে এমন কোন ভ্রমণকারী অস্ট্রেলিয়ায় প্রবেশ করলে তাকে জরিমানা ও জেলের শাস্তির মুখোমুখি হতে হবে। চলতি সপ্তাহের প্রথম দিকে ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়, এই নিষেধাজ্ঞার মেয়াদ ১৫ মে পর্যন্ত জারি থাকবে।

ভারত থেকে অস্ট্রেলিয়া ভ্রমণে সরকারি নিষেধাজ্ঞা ঘোষণায় উদ্যোগে ভারত থেকে সরাসরি ফ্লাইট এড়িয়ে পরোক্ষ কোন দেশ হয়ে অস্ট্রেলিয়ায় ফেরার চেষ্টার হুমকি ঠেকাতে সরকার ১৪ দিনের মধ্যে ভারতে অবস্থানকারী কোন ব্যক্তির ভায়া ফ্লাইটে অস্ট্রেলিয়া আসার ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

অস্ট্রেলিয়ার স্বাস্থ্য মন্ত্রী গ্রেগ হান্ট বলেছেন, সরকার এই সিদ্ধান্ত কঠোরভাবে অনুসরণ করবে। ভারতে শুক্রবার একদিনে ৩ লাখ ৮৫ হাজার লোক আক্রান্ত এবং ৩ হাজার ৫০০ লোকের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন
Loading...