অসহায় ও দুস্থ্য মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ

“শেখ হাসিনা বাঙালি’র আশা-ভরসার নিরাপদ আশ্রয়স্থল“

বর্তমান খবর,দিনাজপুর প্রতিনিধি : পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে দিনাজপুরের বীরগঞ্জ-কাহারোল উপজেলায় অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার (ভিজিএফ ও জিআর এর) নগদ অর্থ বিতরণ করেছেন দিনাজপুর-
১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

৮ মে ২০২১ শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে কাহারোল উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়ন ও বীরগঞ্জ উপজেলার ভোগনগর ইউনিয়নে অসহায় ও দুস্থ
মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ ও জিআর এর নগদ অর্থ বিতরণ করে দুই উপজেলার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি।

এ সময় এমপি গোপাল বলেন, প্রাণঘাতী করোনা মহামারিতে পৃথিবীর সকল দেশ যখন সকল প্রকার উৎসব বন্ধ করে দিয়েছে, তখন আসন্ন ঈদ উৎসবে শরিক হওয়ার জন্য দুঃস্থ মানুষদের কথা চিন্তা করে সহায়তা অব্যাহত রেখেছেন জননেত্রী শেখ হাসিনা।

নিখাদ দেশপ্রেম, দূরদর্শিতা, দৃঢ় মানসিকতা ও মানবিক গুণাবলি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসীন করেছে বিশ্ব নেতৃত্বের আসনে। তিনিই বাঙালির জাতীয় ঐক্যের প্রতীক এবং বাঙালি জাতির সকল আশা-ভরসার নিরাপদ আশ্রয়স্থল। তাই সারাদেশের ন্যয় বীরগঞ্জ-কাহারোলে তাঁর নিজস্ব তহবিল হতে ঈদ উপহার হিসেবে নগদ অর্থ প্রদান করে প্রমাণ করলেন তিনি দুঃস্থ্য মানুষদের কথা কখনও ভুলে যান না।

তিনি বলেন, এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসও পালিত হয়নি। রাজনৈতিক প্রেক্ষাপটে তার বাংলাদেশে ফিরে আসা টি গণতন্ত্রের জন্য একটি মাইলফলক হিসেবে চিহ্নিত হয়। সেই অনুষ্ঠানটিও অনুষ্ঠিত হয়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সানাউল্লাহ জানান, কাহারোল উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৩ হাজার পরিবারকে জিআর ও ৮ হাজার ২৯৬ পরিবারের মাঝে ভিজিএফ এর নগদ অর্থ প্রদান করা হবে। উদ্বোধনী দিনে রামচন্দ্রপুর ইউনিয়নে ৫শ পরিবারকে জিআর ও ১ হাজার ৩৯০ পরিবারের মাঝে ভিজিএফ এর নগদ অর্থ প্রদান করা হয়।

তিনি জানান, বীরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে মোট ৫ হাজার ৮শ পরিবারকে জিআর ও ১৮ হাজার ৮৮৮ পরিবারের মাঝে ভিজিএফ এর নগদ অর্থ প্রদান করা হবে। উদ্বোধনী দিনে ভোগনগর ইউনিয়নে ৫শ পরিবারকে জিআর ও ১ হাজার ৭৬৫ পরিবারের মাঝে ভিজিএফ এর নগদ অর্থ প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তি যোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, রামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান আতাউর রহমান বাবুল, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান,
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ডালিম সরকার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, ভোগনগর ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান পান্না প্রমুখ।

আরও পড়ুন
Loading...